ঢাকাশনিবার , ৬ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মিয়ানমার সেনাদের পরিচালিত ৫টি চ্যানেল বন্ধ

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৬, ২০২১ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

মিয়ানমারে গত মাসে সংঘটিত সামরিক অভ্যুত্থানের জেরে এবার নিজেদের প্ল্যাটফর্মে ব্যবস্থা নিয়েছে ভিডিও…শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব। দেশটির সেনাবাহিনী পরিচালিত ৫টি চ্যানেল সরিয়ে (রিমুভ) দিয়েছে তারা। খবর- বিবিসি।

কমিউনিটি গাইডলাইনের আওতায় এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে শুক্রবার (৫ মার্চ) জানিয়েছে ইউটিউব।…চ্যানেলগুলো হলো- স্টেট নেটওয়ার্ক, এমআরটিভি (মিয়ানমার রেডিও অ্যান্ড টেলিভিশন), সেনাবাহিনী পরিচালিত মায়াবতী মিডিয়া, এমডব্লিউডি ভ্যারাইটি এবং এমডব্লিউডি মিয়ানমার।

সেনা শাসনের অবসান ও বন্দি নেতাদের মুক্তির দাবিতে মিয়ানমারে চলছে দুর্বার আন্দোলন। শুক্রবারও মান্ডালয়ে নিরাপত্তারক্ষীদের গুলিতে…একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে চলমান আন্দোলনে অন্তত ৫৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ বিষয়ে ইউটিউবের এক মুখপাত্র বলেন, “আমাদের কমিউনিটি গাইডলাইন এবং প্রযোজ্য আইন অনুযায়ী বেশকিছু চ্যানেল বন্ধ এবং অনেকগুলো ভিডিও সরিয়ে নেয়া হয়েছে।”

এদিকে, ‘ব্যবস্থাপনায় বিপর্যয় ঘটার’ অজুহাত দেখিয়ে শুক্রবার থেকে মিয়ানমারের সর্বত্র বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পরপরই মিয়ানমারের সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী…. শ্রমিক, শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের পেশাজীবীরা কাজে ইস্তফা দিয়ে রাজপথে বিক্ষোভ শুরু করেন। শান্তিপূর্ণ এই বিক্ষোভ অত্যন্ত সহিংসভাবে দমনের চেষ্টা চালাচ্ছে সামরিক সরকার

Comments

comments