দেশের বাহিরেও লকডাউন বিরোধী বিক্ষোভ

2 weeks ago
2:11 pm
7
আন্তর্জাতিক দেশের বাহিরেও লকডাউন বিরোধী বিক্ষোভ

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন দেশের সরকারের জারি করা লকডাউন ও বিধিনিষেধের বিরুদ্ধে…বিশ্বের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ইতালির রোমে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন সাধারণ মানুষ।

অন্যদিকে, বসনিয়াতে করোনা মোকাবিলায় সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ এনে ব্যাপক বিক্ষোভ হয়েছে…।

বিবিসি জানায়, মহামারি করোনা প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের বিরুদ্ধে ইতালির রাজধানী রোমে বিক্ষোভ হয়েছে। এদিন বিক্ষোভে অংশ নেয়া শতাধিক রেস্তোরাঁ ব্যবসায়ী নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ কর্মস্থল চালু রাখার দাবিও তোলেন তারা।

কর্ম পরিবেশের উন্নতির দাবিতে বিক্ষোভ হয়েছে লাতিন আমেরিকার দেশ পেরুতে। কাজের নিরাপত্তা নিশ্চিত করাসহ ন্যায্যা পারিশ্রমিক… ও উন্নত কর্মপরিবেশের দাবিতে রাজধানী লিমায় অনুষ্ঠিত এ বিক্ষোভে অংশ নেন স্বাস্থ্যসেবায় নিয়োজিত কয়েক হাজার কর্মী।

ভেনেজুয়েলায় করোনায় স্বাস্থ্যকর্মীর মৃত্যুর ঘটনায় বিক্ষোভ হয়েছে…। এতে অংশ নেন মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকসহ কয়েক হাজার স্বাস্থ্যকর্মী।

এ সময় তারা অভিযোগ করেন, চীন থেকে পাঁচ লাখ ডোজ ভ্যাকসিন আনার পরও টিকা কর্মসূচিতে কোনো গতি আসছে না। একই সঙ্গে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগও প্রকাশ করেন তারা।