ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভারতে করোনায় সর্বোচ্চ মৃত্যু রেকর্ড

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ২০, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

ভারতে প্রতিদিনই আগের সব রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে করোনায় মৃত্যু ও আক্রান্ত। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারি করোনা ভাইরাসে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা…ভারতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ ১ হাজার ৭৫৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৮০ হাজার ৫৫০ জনের। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন।…

ভারতে হু হু করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লেও বালাই নেই সচেতনতার। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কা করছে নয়াদিল্লি…। করোনা নিয়ন্ত্রণে সপ্তাহব্যাপী লকডাউন জারি করতে বাধ্য হয়েছে রাজ্যটির সরকার। শুধু তাই নয়, স্কুল বন্ধেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) থেকে আগামী ৯ জুন পর্যন্ত স্কুলগুলোতে গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করেছে নয়াদিল্লি সরকার। এতে করে সংক্রমণের লাগাম টানা সম্ভব হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

ভারতে করোনায় রেকর্ড আক্রান্ত ও মৃত্যুর পর কড়াকড়ি আরোপ করতে শুরু করেছে বিভিন্ন রাজ্য। এদিকে, আগামী পহেলা মে থেকে ১৮ বছরের ওপর বয়সীদের টিকা দেয়া শুরুর কথা জানিয়েছে মোদি সরকার।….

দিল্লি সরকার সপ্তাহব্যাপী লকডাউনের ঘোষণার পর মদের দোকানে মানুষের ভিড় লেগে যায়। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দীর্ঘ লাইন ধরে মদ কিনতে হুমড়ি খেয়ে পড়েন তারা। ক্রেতাদের সামলাতে পুলিশকেও হস্তক্ষেপ করতে দেখা যায়।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, দিল্লির হাসিপাতালগুলোতে আর করোনা রোগী নেওয়ার মতো পরিস্থিতি নেই। আমরা চাই না দিল্লির মানুষ চিকিৎসা না পেয়ে রাস্তার ধারে মারা যাক। সবকিছু বিবেচনা করে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।”

নয়াদিল্লির পাশাপাশি বিভিন্ন রাজ্যে কড়াকড়ি আরোপ করা হয়েছে। উত্তর প্রদেশের পাঁচটি শহরে লকডাউন আরোপে হাইকোর্ট নির্দেশনা দিলেও তা বাস্তবায়নে অস্বীকৃতি জানিয়েছে রাজ্য সরকার।

তবে করোনার বিরুদ্ধে ভ্যাকসিনকেই সবচেয়ে বড় হাতিয়ার আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী পহেলা মে থেকে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা… দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশের চিকিৎসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার সময় সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

Comments

comments