রাস্তায় সন্তান প্রসব!

4 months ago
11:51 pm
19
আন্তর্জাতিক রাস্তায় সন্তান প্রসব!

ভারতের তেলাঙ্গানার নাগারকুর্নুল জেলার আচামপেটে এক সরকারি হাসপাতালে কোভিড-১৯ পিজিটিভ হওয়ায় এক গর্ভবতী নারীকে ফিরিয়ে দেওয়া হয়।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনের তথ্য অনুযায়ী, নিমাল্লা লালাম্মা নামের ওই উপজাতি নারী মঙ্গলবার প্রসব বেদনা উঠলে হাসপাতালটিতে গিয়ে পৌঁছান। যখন তিনি ভর্তি হওয়ার জন্য অপেক্ষা করছিলেন…, তখন চিকিৎসকরা তার পরীক্ষা করে দেখেন তিনি কোভিড পজিটিভ এবং নাগারকুর্নুলের আরেকটি সরকারি হাসপাতালে রেফার্ড করেন। তার জন্য কোনো অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়নি।

পরে ওই নারী হাসপাতালটির গেটের কাছেই খোলা জায়গায় (রাস্তায়) একটি কন্যাশিশুর জন্ম দেন। বিষয়টি জানতে পেরে হাসপাতালের কর্মীরা তাকে ভেতরে নেন এবং একটি কক্ষ দেন।

এ ঘটনায় অবহেলা ও বৈষম্যের দায়ে তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী টি হারিশ রাও বুধবার হাসপাতালটির সুপারিন্ডেন্ট ডা. কৃষ্ণ এবং দায়িত্বরত চিকিৎসক ডা. হরি বাবুকে বরখাস্ত করেছেন।

এই দুই চিকিৎসকের বরখাস্তের আদেশে বলা হয়, সব সরকারি হাসপাতালে গর্ভবতী নারীদের ভর্তি নিতে অস্বীকার না করার জন্য স্পষ্ট নির্দেশ… দেওয়া হয়েছিল, এমনকি তারা কোভিড পজিটিভ হলেও ভর্তি নেওয়ার নির্দেশ রয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ব্যক্তিরা অবহেলা ও নিয়ম ভঙ্গ করেছেন।

এ ঘটনার বিস্তারিত প্রতিবেদন চেয়েছেন নাগারকুর্নুল জেলা সদর দপ্তর হাসপাতালের সুপারিন্ডেন্ট।

সূত্র: ইন্ডিয়া টুডে