ঢাকাশুক্রবার , ২৩ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ইসলামের সৌন্দর্যতা নিয়ে ‘শুদ্ধপথ’

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ২৩, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

ইসলাম আলো ছড়ায়। ইসলামের সৌন্দর্যতা যে উপলব্ধি করতে পেরেছে সে মুক্তি পায় ইহকাল ও পরকালে। যেহেতু ইসলাম একটি পূণার্ঙ্গ জীবন ব্যবস্থা সেহেতু মানব জীবনের প্রত্যেকটা ক্ষেত্রে ইসলামী বিধি বিধান মেনে চলতে হয়। এই ইসলামী বিধি বিধান অনুযায়ী জীবন পরিচালনা করতে গিয়ে, আমাদের অজ্ঞতার কারণে বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে, ইসলামী বিধানের কিছুটা কাটা-ছেঁড়া করেছি এবং সময়ের পরিক্রমায় এ ধরনের কিছু নিয়ম-কানুন প্রতিষ্ঠিত সত্য বলে সমাজে প্রচলিত আছে, যা ইসলামের প্রকৃত নিয়মের সাথে সাংঘর্ষিক। ফলে ইসলামের আংশিক সৌন্দর্যতা নষ্ট হয়। পবিত্র ধর্ম গ্রন্থ আল কোরআনের রেফারেন্স উল্লেখ করে, ইসলামের প্রকৃত সৌন্দর্য ফিরিয়ে আনতে এবং মুসলিম পরিবারে জন্মগ্রহণ করে যে বা যাহারা মহান আল্লাহর অস্তিত্ব ও আল কোরআনে বর্ণিত বিধি-বিধান নিয়ে যে সকল প্রশ্ন উত্থাপন করে- সে সকল প্রশ্নের উত্তর নিয়ে রচিত হয়েছে তাকদীর আহমেদ পাভেল এর ‘শুদ্ধপথ’।

রকমারি.কম এ পাওয়া যাচ্ছে ‘শুদ্ধপথ’। এর প্রকাশক মো. আবদুল হাকিম। বইটির প্রচ্ছদ করেছেন পাবলো আহান। ইতিমধ্যে বইটি পাঠকদের আগ্রহ জাগিয়েছে। লেখক পাভেল বইটি উৎসর্গ করেছেন তার পিতা মোঃ মোশাররফ হোসেন সিদ্দীক ও মাতা হাজেরা আক্তার শিরীনকে।

তাকদীর আহমেদ পাভেল বলেন, আমার প্রথম একক গ্রন্থ- “শুদ্ধপথ”। বইটি মূলত, আল- কোরআন তথা ইসলামী আদর্শ ও মূল্যবোধের উপর ভিত্তি করে লিখেছি। উক্ত গ্রন্থের মাধ্যমে আমি সমাজে, আমাদের পবিত্র ধর্ম ইসলামের সৌন্দর্যতা, বিশ্ব সভ্যতার অগ্রগতিতে মুসলিম মনিষীদের অবদান ও মহাগ্রন্থ আল কোরআনের ঐশী বাণী সমূহের সাথে বর্তমান বিজ্ঞানের যে সামঞ্জস্যতা রয়েছে- সেই বার্তা পৌঁছানোর চেষ্টা করেছি। পাশাপাশি যে সকল নাস্তিকবাদীরা তাদের যুক্তির মাধ্যমে বর্তমান মুসলিম তরুন- তরুনীদের বিভ্রান্ত ও পথভ্রষ্ট করছে, সে সকল যুক্তিসমূহকে পবিত্র আল কোরআনের রেফারেন্স সহ খন্ডন করার চেষ্টা করেছি। আশাকরি সকল শ্রেণীর পাঠক- পাঠিকার নিকট বইটি ভাল লাগবে।

তাকদীর আহমেদ পাভেল এর জন্ম ১৯৮৫ সালের ১১ ডিসেম্বর। কিশোরগঞ্জের সন্তান পাভেল জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি করেছেন। তার বাবার হাতে গড়া পাভেল এগ্রো হ্যাচারী (প্রাঃ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সক্রিয়ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। মুক্তিযুদ্ধ মঞ্চ কিশোরগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনও করছেন।

Comments

comments