নিজগ্রামে সন্ত্রাসীদের হামলার শিকার কবি তাজ ইসলাম

2 weeks ago
12:33 am
85
সাহিত্য নিজগ্রামে সন্ত্রাসীদের হামলার শিকার কবি তাজ ইসলাম

নিজগ্রামে কবি, ছড়াকার ও সাহিত্য সমালোচক তাজ ইসলাম সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন। বুধবার (৪ মে) সকালে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নে এ ঘটনা ঘটে। কবি তাজ ইসলাম বর্তমানে কিশোরগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কবি ও তার পরিবারের লোকজন জানান, বুধবার সকালে তিনি তার গ্রামের বাড়ি করিমগঞ্জের জয়কা ইউনিয়নের পাড়াকুল মোড়ে তার ছোট ভাইয়ের ফার্মেসি ও বিকাশের দোকান থেকে টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। মোড় থেকে নিজের গ্রাম কামারাটিয়া বড়বন্দের বাড়ি যাওয়ার সময় রাস্তায় তাকে অস্ত্রশস্ত্র নিয়ে ঘিরে ধরে পাড়াকুল গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে আবু তাহের, তার ছেলে আকরাম ও গেনু মিয়ার ছেলে নাঈম। এসময় কিছু বুঝার আগেই তারা পেটানো শুরু করে। তাদের পেটানোতে কবি তাজ ইসলাম মাটিতে লুটিয়ে পড়েন। পিটিয়ে আহত করে পরে তার সঙ্গে থাকা ১ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা জানিয়েছেন, আঘাতে তার পিঠের একাংশ, ঘাড় ও বাম পা জখম হয়েছে, বাম হাতের আঙুল ফেটে গেছে। ঘটনায় কবির পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে।

করিমগঞ্জ থানার ওসি মো: শামছুল আলম সিদ্দিকী বলেন, ঘটনা শুনে তাৎক্ষণিক আমি এলাকায় পুলিশ পাঠাই। লিখিত অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব।

কবি তাজ ইসলামের ওপর হামলার ঘটনায় ঢাকা ও কিশোরগঞ্জের সাহিত্যাঙ্গনের অনেকেই ক্ষোভ জানিয়েছেন।