ঢাকামঙ্গলবার , ২১ জানুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মতিহারের সবুজ চত্বরে নবীনদের আগমন

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২১, ২০২০ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

 

প্রতিনিধি, রাজশাহী বিশ্ববিদ্যালয় 

শীতের সকালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যটাও উঁকি দিয়ে আলো ছড়াচ্ছিলো। আর সেই আলোর ছোঁয়া লেগেছিলো মতিহারের সবুজ চত্বর নামে পরিচিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগত নবীন শিক্ষার্থীদের প্রাণে। সকাল ১০টা হতেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবীন প্রাণের উদ্দীপনা ছড়িয়ে পড়ে।

সকাল থেকেই নবীনদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড, জোহা চত্বর, শহীদ মিনার, কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বর, চারুকলা, টুকিটাকি চত্বর, আমতলা, শেখ রাসেল চত্বর, শহীদ মিনার, কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বধ্যভূমিসহ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি একাডেমিক ভবন। কারো হাতে গোলাপ আবার কারো হাতে রজনীগন্ধা, দলবেঁধে ক্যাম্পাসে ছুটে চলা বা আড্ডায় বন্ধুত্ব সৃষ্টির চেষ্টা। কেউ কেউ আবার বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটিকে স্মৃতিময় করে রাখতে ছবি তুলতে ব্যস্ত সময় পার করে।

মঙ্গলবার স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বিভাগের পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়। প্রতিটি বিভাগে বিভাগীয় প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় শুভেচ্ছা ক্লাস। অধিকাংশ বিভাগেই সকাল ১০টায় অনুষ্ঠিত হয় নবীনবরণ। তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। নিজ নিজ বিভাগের শিক্ষক, বড় ভাই ও বোনদের ভালবাসায় সিক্ত হন শিক্ষার্থীরা। নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের স্বপ্নের কথা প্রকাশ করেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষেল শিক্ষার্থী জাকির হোসেন বলেন, নতুন বন্ধুত্ব ও নতুন ক্যাম্পাস খুব ভালো লাগছে। বিশ্ববিদ্যালয়ের বড় ভাই-বোন, শিক্ষকরা সবাই আন্তরিক। তারা আমাদেরকে বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা বলেছেন যা আমাদের ভবিষ্যতে কাজে লাগবে। প্রথম দিকে ভাবতাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগ দেয়া হয়, কিন্তু এখন সেই ধারণা ভুল বলে প্রমাণিত হয়েছে। এছাড়াও র‍্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেক সচেতন। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

ক্যাম্পাসের সৌন্দর্যে বিমোহিত হয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছিদরাতুল মুনতাহা বলেন, দীর্ঘ পরিশ্রমের ফলে লালিত স্বপ্ন ও মনের আশা পূরণ হয়েছে। বিশেষ করে সৌন্দর্যবেষ্টিত রাবি ক্যাম্পাসে ভর্তি হয়ে ভালোলাগা বেড়ে গেছে। এই সুন্দর ক্যাম্পাসে পড়াশোনা করার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

Comments

comments