ঢাকামঙ্গলবার , ২৫ আগস্ট ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

হাবিপ্রবি শিক্ষার্থীরদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে “স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম”

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ২৫, ২০২০ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

সারাদেশের শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে উদ্ভুদ্ধ করার লক্ষ্যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফাইনেন্স এন্ড ব্যাংকিং (এমবিএ) এর শিক্ষার্থী সুব্রত দাস অনলাইন ভিত্তিক “স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম” গঠন করেন। ১৪ আগষ্ট অনলাইন ভিত্তিক মার্কেটিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

“স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম” ব্যাবহারকারী জান্নাতুন নাঈমা বলেন,”রং এর সাথে সখ্যতা ছোটবেলা থেকেই। ড্রইং পেন্টিং এক প্রকার শখ বলতে পারেন। করোনাকালীন আলস সময় পার করতে গিয়ে মনে হল শখকে যদি পেশায় রুপান্তর করা যায়, মন্দ হয় না। তাই দিয়ে আমার পথচলা শুরু। হ্যান্ডপেইন্টিং নিয়ে।” আলাহামদুলিল্লাহ ভাল সাড়া পেয়েছি। আমার পথচলায় সহোযোগী হিসেবে পাশে পেয়েছি “স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম”।উদ্দোক্তাদের জন্য উন্মুক্ত অনলাইন প্লাটফর্ম।

“টুইংকেল বুটিক” পেইজের স্বত্বাধিকারী এলিজা সাবরিন অণু বলেন,করোনা বন্দী সময় অনেকের মতো আমারও অনেক অলসভাবেই কাটছিল। তখন বেশ খানিকটা সময় আমি “স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম” এ দেই আর সেখান থেকেই আমার উদ্যোক্তা হওয়ার ইচ্ছা প্রবল হয়।

“স্টুডেন্টস ই- কমার্স প্লাটফর্ম”এর প্রতিষ্ঠাতা সুব্রত দাস বলেন, চতুর্থ শিল্প বিপ্লব ঘটবে এই ইন্টারনেট এর উপর নির্ভর করে অনলাইন ভিত্তিক ব্যবসায়ীক পরিসেবা দ্বারা। আমাদের এই প্লার্টফরম সেইক্ষেত্রে একটি নির্ভর যোগ্য ক্রয় বিক্রয় পরিসেবা হিসেবে কাজ করবে।কারন আমরা উদ্দোগ নিয়েছি বিক্রেতাদের সকল প্রকার ডকুমেন্ট আমাদের কাছে থাকবে এবং ক্রেতাদের যদি কোন বিক্রেতাকে নিয়ে অভিযোগ আসে তাহলে আমরা সেই বিক্রেতাকে আমাদের প্লার্টফরম থেকে বের করে দিবো।

এখানে ছাত্র ছাত্রীরা শিক্ষাজীবন থেকেই স্বনির্ভর হতে শিখবে এবং এগিয়ে যাবে আমাদের দেশীয় অর্থনীতি দেশীয় প্রোডাক্ট এর বহুল ব্যবহারের মাধ্যমে। বর্তমান অনলাইন নির্ভরতার যুগে ভোক্তারা অনেকেই অনলাইন থেকেই তাদের প্রয়োজনীয় পণ্য কিনতে চাই কিন্তু কোয়ালিটি সম্পূর্ণ প্রোডাক্ট নাহ পেয়ে অনলাইন মার্কেট প্লেস দিন দিন সুনাম হারাচ্ছে ক্রেতা হারাচ্ছে।

তিনি আরও বলেন, কেউ থেমে নেই, স্বপ্ন পূরণের আশায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে সবাই। সাফল্যও পাচ্ছেন অনেকেই। আমাদের পরবর্তী প্রজন্ম এ থেকে ভালো কিছু শিখবে, সময়কে কাজে লাগাবে এবং তারাও হয়ে উঠবে ভবিষ্যৎ উদ্যোক্তা। সেদিন খুব বেশি দূরে নেই, যেদিন বিদেশে আমাদের দেশীয় পণ্যের জয়জয়কার থাকবে। বিশ্বে সবার মুখে মুখে থাকবে বাংলাদেশের নাম। বঙ্গবন্ধুর সোনার বাংলা অর্জন করবে আরও সুনাম।

উল্লেখ্য, অনেকে মনে করছেতে এটা শুরু হাবিপ্রবি শিক্ষার্থীদের জন্য কিন্তু না এটাতে সারা দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

Comments

comments