ঢাকাবৃহস্পতিবার , ১০ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ই-নথি কার্যক্রমে দেশসেরা কিশোরগঞ্জ জেলা

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১০, ২০২০ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!



ই-নথি কার্যক্রমে জেলা পর্যায়ে এ ক্যাটেগরির ২৫ টি জেলা প্রশাসকের কার্যালয়ের মধ্যে কিশোরগঞ্জ জেলা সারাদেশে ১ম স্থান লাভ করেছে। এছাড়াও সারাদেশের ৪৯১টি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা। আইসিটি বিভাগের এটুআইর জুলাই মাসের ই-নথি কার্যক্রমের প্রকাশিত ফলে দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছে জেলা প্রশাসকের কার্যালয়, কিশোরগঞ্জ ও ইটনা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। এছাড়াও কিশোরগঞ্জ সদর উপজেলা ২য়, ভৈরব ৪র্থ ও আরেক হাওর উপজেলা অষ্টগ্রাম সারাদেশে সপ্তম স্থান দখল করেছে।

কিশোরগঞ্জ জেলার অন্য উপজেলাগুলোর মধ্যে নিকলী ১২তম, কটিয়াদী ১৪তম, করিমগঞ্জ ১৬তম, বাজিতপুর ১৯তম, কুলিয়ারচর ২১তম, হোসেনপুর ২৯তম, মিঠামইন ৩৮তম, পাকুন্দিয়া ৪৩তম, এবং তাড়াইল ৫৬তম স্থান অর্জন করেছে।



এছাড়াও ই নথি কার্যক্রমে সারাদেশের ৪৭৫টি উপজেলা ভূমি অফিসের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা ভূমি অফিস। অন্যান্যদের মধ্যে অষ্টগ্রাম ২য়, নিকলী ৭ম, হোসেনপুর ৮ম, বাজিতপুর ১১তম, কুলিয়ারচর ৩৭তম, মিঠামইন ৪৫তম ও ভৈরব ৫২তম স্থান অধিকার করেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান জানান, “ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কিশোরগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় এই জেলায় অত্যন্ত সফলভাবে ই-নথি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। একসময় ই নথি কার্যক্রমে এ ক্যাটেগরির ২৫টি জেলার মধ্যে কিশোরগঞ্জের অবস্থান ছিল তলানীতে, সেখান থেকে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় কিশোরগঞ্জ জেলা ধীরে ধীরে অবস্থানের উত্তরণ ঘটিয়ে আজ ই নথি কার্যক্রমে দেশসেরা কিশোরগঞ্জ। বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষ যাতে সহজে তাদের সেবাটা পায়, এজন্যে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক জেলার প্রতিটি উপজেলায় ই-নথি কার্যক্রম জোরদার করা হয়েছে। তারই ফলস্বরূপ ইটনাসহ কিশোরগঞ্জ জেলার সকল উপজেলার এই চমকপ্রদ সাফল্য দেখিয়ে দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে। ইতিপূর্বে জুলাই মাসের ফলাফলেও করিমগঞ্জ সারাদেশের মধ্যে ই নথি কার্যক্রমে প্রথম স্থান অধিকার করেছিল। “



জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, “দক্ষতার সাথে তথ্য ও প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে কিশোরগঞ্জ জেলাসহ সকল উপজেলায় অত্যন্ত জোরালোভাবে ই-নথি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এর মাধ্যমে সবাই খুব সহজে এবং কম সময়ের মধ্যে সেবা পাচ্ছেন এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার পথে আমরা ক্রমেই এগিয়ে যাচ্ছি। এই প্রক্রিয়ার ভেতরে অত্যন্ত দক্ষতা ও সফলতার স্বাক্ষর রেখে ই নথি কার্যক্রমে আমাদের কিশোরগঞ্জ জেলা সারাদেশের এ ক্যাটেগরির ২৫টি জেলা প্রশাসকের কার্যালয়ের মধ্যে ১ম স্থান, ইটনা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং ইটনা উপজেলা ভূমি অফিস সারাদেশে প্রথম স্থান অর্জন করে গোটা জেলাবাসীর জন্য সম্মান বয়ে এনেছে, যা অন্যান্য উপজেলাগুলোর জন্য আগামী দিনের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।”



Comments

comments