ঢাকাবুধবার , ১৬ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জ প্রেসক্লাবের বর্তমান অনির্বাচিত কমিটি অবৈধ

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৬, ২০২০ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এ.কে.এম শহীদুল হক কিশোরগঞ্জ প্রেসক্লাবের বর্তমান অনির্বাচিত কমিটিকে অবৈধ ঘোষণা করেছেন। বুধবার (১৬ সেপ্টেম্বর) (সিভিল রিভিশন নং- ৪১৩৯/২০১৮) শুনানী শেষে মাননীয় বিচারপতি এ রায় প্রদান করেন।

২০১৭ সনের ২৩ ডিসেম্বর কিশোরগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন কতিপয় ব্যক্তি প্রেসক্লাবে অবৈধ অনুপ্রবেশ করে নির্বাচন ভন্ডুল করে দেয়। পরে ৩১ ডিসেম্বর প্রেসক্লাবের নির্বাচন করতে না পারায় কিশোরগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৮ এর ৫ ধারার বিধান মতে এডহক কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি দায়িত্ব পালনরত অবস্থায় দৈনিক শতাব্দীর কন্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ সভাপতি হিসেবে ও ইটিভির জেলা প্রতিনিধি সাকাউদ্দিন আহাম্মদ রাজন স্বঘোষিত সাধারণ সম্পাদক হিসেবে বিভিন্ন গণমাধ্যমে প্রচার করে। এতে করে প্রেসক্লাবের আহবায়ক এ.বি.এম লুৎফর রাশিদ রানাসহ অপর ৫ জন সদস্য বাদী হয়ে কিশোরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে উক্ত পদ ও পদবী ব্যবহার করে বিভিন্ন গণমাধ্যমে তাদের পরিচয় প্রকাশ করতে না পারে সেজন্য অন্য প্রকার মোকদ্দমা নং- ৫৯/২০১৮ সন দায়ের করিয়া চিরস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করেন।

পরে সিনিয়র সহকারী জজ আমিনুল ইসলাম উভয় পক্ষের শুনানী শেষে উল্লেখিত পরিচয় দানকারী দৈনিক শতাব্দীর কন্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ সভাপতি হিসেবে ও ইটিভির জেলা প্রতিনিধি সাকাউদ্দিন আহাম্মদ রাজন স্বঘোষিত সাধারণ সম্পাদক এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারী করেন। উক্ত আদেশের প্রেক্ষিতে উল্লেখিত পরিচয় দানকারীগণ কিশোরগঞ্জ জেলা জজ আদালতে মিছ আপীল নং- ৩৭/২০১৮ দায়ের করে। বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ উভয় পক্ষের শুনানী শেষে নির্দেশনাসহ উক্ত আপীল মামলাটি খারিজ করে দেন। উক্ত নির্দেশনায় কিশোরগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক গঠিত এডহক কমিটিকে বৈধ ঘোষণা করেন এবং উক্ত কমিটির আগামী ৬ মাসের মধ্যে নির্বাচন করে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের আদেশ দেন। উক্ত আদেশের বিরুদ্ধে সংক্ষুব্ধ হয়ে তারা মহামান্য হাইকোর্টে ৪১৩৯/২০১৮ সন সিভিল রিভিশন দায়ের করে। উক্ত মামলায় দীর্ঘ শুনানী শেষে মহামান্য হাইকোর্ট নিম্ন আদালতের আদেশ বহাল রেখে উক্ত রিভিশন খারিজ করে দেন। ফলে উক্ত আদেশে কিশোরগঞ্জ প্রেসক্লাবের অবৈধভাবে পরিচয় দানকারীদের হাত থেকে পরিত্রান পেল।

Comments

comments