ঢাকারবিবার , ৪ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ইবির উপার্চায আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন আজ

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ৪, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

আজ রোববার সকাল ১১ টায় উপার্চাযের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) নবনিযুক্ত উপার্চায অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

উপার্চায পদে যোগদান করার আগে ড. শেখ আব্দুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের উপ-উপার্চায অধ্যাপক ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃতুন্জয়ী মুজিব’ ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।



পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে উপ-উপার্চায প্রফেসর ড. শাহিনুর রহমান নবনির্যু্ক্ত ভিসিকে ফুল দিয়ে বরন করেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সহায়ক কর্মকর্তা সমিতি এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ নানা সংগঠন উপার্চাযকে ফুল দিয়ে অভিনন্দন জানান।



পরিশেষে উপার্চায ড. শেখ আব্দুস সালাম বলেন, “আমার প্রথম কাজ হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া এবং বেগবান করা যাতে আমাদের শিক্ষাথীরা একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদে পরিণত হতে পারে। তিনি দল, মত নির্বিশেষে সকলের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেন। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স করেছেন। তাই দুর্নীতি কারোর কাছেই কাম্য নয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একরে দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোনো স্থান নেই।



উল্লেখ্য গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালাম স্যারকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপার্চায হিসেবে নিয়োগ দেন। নিয়োগ আদেশের পর ৩০ সেপ্টেম্বর তিনি মন্ত্রাণালয়ে যোগদান করেন।



Comments

comments