ঢাকাবৃহস্পতিবার , ৮ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নাটোরের বাগাতিপাড়ায় দলছুট হুনুমান লোকালয়ে

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ৮, ২০২০ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

নাটোরের বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজার এলাকার লোকালয়ে ছুটে বেড়াচ্ছে দলছুট এক মুখপোড়া হনুমান। প্রায় দশ দিন ধরে এখানে সেখানে খাবার সন্ধানে ঘুরে বেড়ায় সে। হনুমানটি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতুহলী লোকজন ভিড় করছে। কেউ কেউ খাবার দিচ্ছে হনুমানটি। তবে হনুমানটি কোথায় থেকে এবং কীভাবে এই এলাকায় এসেছে, তা কেউ বলতে পারছে না।

মালঞ্চি বাজারের স্থানীয় ব্যবসায়ী সুরত আলী বলেন, বৃহস্পতিবার উপজেলার মালঞ্চি বাজার এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা যায়। এরপর থেকে এটি ওই এলাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে।

ইউসুফ আলী নামে অপর এক ব্যক্তি জানান, মুখপোড়া হনুমানটি এভাবে অরক্ষিত থাকলে না খেয়ে প্রাণীটির অসুস্থতা হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া মানুষের উপদ্রোপে হনুমানটির জীবনহানির আশঙ্কা রয়েছে। দ্রুত যথাযথ কতৃপক্ষের মাধ্যমে এটিকে উদ্ধার করে বনাঞ্চলে ছেড়ে দেয়া দরকার।

স্থানীয় সাংবাদিক ফজলে রাব্বি জানান, উপজেলা চত্বরে কৌতূহলী লোকজনের উৎপাত থেকে বাঁচতে হনুমানটি উঁচু গাছে আশ্রয় নিয়েছে। আবার পেটের ক্ষুধায় ভয়ভীতি ছেড়ে লোকালয়ে আসছে। অনেকেই হনুমানটিকে খাওয়ার জন্য কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিয়েছে।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী প্রিয়াংকা দেবী পাল জানান, বিষয়টি তার জানা ছিল না। হনুমানটিকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে ছেড়ে দিতে প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments