ঢাকামঙ্গলবার , ২০ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

অনলাইন ক্লাসগুলোতে উন্নত পাঠদান বাড়াতে ইবি উর্পাচাযের আহ্বান

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ২০, ২০২০ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতেও বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাসগুলোর পাঠদানকে আরো জোড়ালো ভাবে বেগবান করার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উর্পাচায অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। আজ মঙ্গলবার দুপুরে উর্পাচায সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের ৩৪ বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিময়কালে এ আহ্বান জানিয়ে মন্তব্য করেন তিনি।

এসময় উর্পাচায বলেন, চলমান বৈশ্বিক মহামারি করোনার বাঁধাকে সরিয়ে আমাদের একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। অনেক দেশ আজ করোনাকে মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। পাশাপাশি সার্বিক শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এছাড়াও তিনি আরো বলেন, বর্তমান সরকারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর দক্ষ নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। তাই আজ এই করোনাকালীন মতবিনিময় সভায় অনেক বিভাগীয় প্রধানেরা স্ব-শরীরে উপস্থিত না থেকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যামে মতবিনিময় সভায় সংযুক্ত হয়েছে।

এসম তিনি অনলাইন পাঠদানকে আরো গতিশীল করবার জন্য উপস্থিত বিভাগীয় প্রধানদের প্রতি উদাত্ত আহবান জানান। এছাড়া এই দূর্যোগকালীন সময়ে একাডেমিক কার্যক্রমকে চলমান রাখার জন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

উক্ত মতবিনিময় সভায় প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী খানসহ আইসিটি সেলের কর্মকর্তা ও কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

Comments

comments