ঢাকাবুধবার , ১১ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ইউজিসির সুদহীন শিক্ষা ঋণের তালিকায় নোবিপ্রবির ৬২১ শিক্ষার্থী

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ১১, ২০২০ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

অনলাইনে পাঠদানের জন্য স্মার্টফোন কিনতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) শিক্ষা ঋণ পাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৬২১ জন শিক্ষার্থী।

তালিকাভুক্ত প্রত্যেক শিক্ষার্থীকে বিনা সুদে ৮ হাজার টাকা করে ঋণ দেবে ইউজিসি। এ ঋণ অধ্যায়নকাল থেকে সনদপ্রাপ্তির পূর্ব পর্যন্ত যেকোনো সময় সমান চার কিস্তিতে বা এককালীন পরিশোধ করতে পারবেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার ১০ নভেম্বর ইউজিসি থেকে পাঠানো এক নোটিশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃক আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের যে তালিকা কমিশনে প্রেরণ করা হয়েছে তাদেরকে ঋণের বিষয়টি যথাযথভাবে অবিহিত করতে হবে। সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃক কমিশনে প্রেরিত তালিকায় শিক্ষার্থীর নাম আছে কিনা তা পুনরায় যাচাই করে দেখতে হবে এবং কমিটির সুপারিশের আলোকে অনাধিক ৮ হাজার টাকা সংশ্লিষ্ট শিক্ষার্থীকে ব্যাংক হিসাবের মাধ্যমে আগামী ৩১ জানুয়ারি, ২০২১ এর মধ্যে বরাদ্দ প্রদান করবেন।

উল্লেখ্য, করোনা কালিন অনলাইন শিক্ষা ব্যবস্থা নির্বিঘ্ন করতে  গত বুধবার (৪ নভেম্বর) ইউজিসি’র এক ভার্চুয়াল সভায় দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত ৩৯টি বিশ্ববিদ্যালয়ের ৪১ হাজার ৫০১ জন অসচ্ছল শিক্ষার্থীকে বিনা সুদে ৮ হাজার টাকা করে ঋণ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এর ফলে যে সব শিক্ষার্থী স্মার্ট ফোনের অভাবে ক্লাস করতে পারছেনা তাদের সমস্যার সমাধান হবে।

Comments

comments