বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর স্বাস্থ্য সেবার মূল্য নির্ধারণ করে দেয়ার সিদ্ধান্ত

1 week ago
8:31 pm
7
বাংলাদেশ জাতীয় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর স্বাস্থ্য সেবার মূল্য নির্ধারণ করে দেয়ার সিদ্ধান্ত

বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর স্বাস্থ্য সেবার মূল্য নির্ধারণ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার এবং ক্লিনিকসমূহের সেবার বিষয় পর্যালোচনায় আজ (বুধবার) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে পর্যালোচনা সভায় মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের মালিক প্রতিনিধিরা।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা খাতের বেসরকারি প্রতিষ্ঠানগুলোর ক্যাটাগরি নির্ধারণ করবে মন্ত্রণালয়। এরপর এসব প্রতিষ্ঠানের চিকিৎসা ফি, টেস্ট ফিসহ অন্যান্য ফি সমূহ সরকারিভাবে নির্ধারণ করে দেয়া হবে।

করোনায় দ্বিতীয় দফা প্রাদুর্ভাব মোকাবেলায় নো মাস্ক, নো সার্ভিস কঠোরভাবে পালনের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। করোনা সংক্রমণ মোকাবেলায় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনোস্টিকগুলোর কাছ থেকেও এসময় পূর্ণাঙ্গ সহায়তা চান তিনি। এছাড়া সাধারণ মানুষের স্বাস্থ্যবিধি না মানার যে উদাসিনতা তা দূর করতে হবে বলেও জানান তিনি। এসময় সাধারণ মানুষদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান তিনি।

ক্লিনিক বর্জ্য কেন্দ্রীয়ভাবে ব্যবস্থাপনায় বেসরকারি হাসপাতালগুলোর দাবির সাথে সভায় একমত প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।