কবি ও সাংবাদিক জান্নাতুল পান্নাসহ ৬জন পেয়েছেন জয়িতা সম্মাননা

1 month ago
6:29 pm
16
অন্যান্য নারী ও শিশু কবি ও সাংবাদিক জান্নাতুল পান্নাসহ ৬জন পেয়েছেন জয়িতা সম্মাননা

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস পালন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণ বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় এক অনুষ্ঠানে আজ বুধবার (৯ ডিসেম্বর) পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্য অর্জনকারী ৬জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। পাকুন্দিয়া উপজেলা মিলনায়তনে তাদেরকে এ সম্মাননায় অভিষিক্ত করা হয়।

উপজেলার বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্য অর্জনকারী সম্মাননাপ্রাপ্ত ৬জন নারী হলেন- সমাজ উন্নয়নে ভূমিকা রাখায় সম্মাননা প্রদান করা হয় কবিও সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্নাকে, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারীতে খালেদা আক্তার, স্বপ্নজয়ী মা হিসাবে আসমা আক্তার খাতুন, উপজেলা শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী শারমিন সুলতানা শাপলা ও সফল জননী নারী হিসাবে আল্পনা বেগম এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী নিলুফা আক্তার।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এ কে এম লুৎফর রহমান আজাদ। উম্মে হাবিবা অমির পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাকুন্দিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শারফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এ কে এম লুৎফর রহমান আজাদ বলেন, পুরুষতান্ত্রিক চিন্তা-ভাবনা থেকে পুরুষদের বেরিয়ে আসতে হবে। এক্ষেত্রে পুরুষদের ভূমিকা সব থেকে বেশি। আমরা (পুরুষরা) পারিবারিকভাবেও নারীদের সহায়তা করতে পারি। এক্ষেত্রে আমাদের মানসিক পরিবর্তন আনতে হবে। তিনি ৬জন জয়িতাকে অভিনন্দন জানিয়ে বলেন, আজকের জয়িতারা সমাজের দৃষ্টান্তস্বরূপ। আমি আশা করবো- তারা সমাজ উন্নয়নে আরও বেশি গঠনমূলক ভূমিকা ও গুরুত্বপূর্ণ অবদান রাখবে।