ঢাকারবিবার , ২০ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পদ্মায় জেলের জালে ২১ কেজি বোয়াল ও ২১কেজি ২০০গ্রাম কাতলা

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২০, ২০২০ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরে পদ্মা নদীতে রবিবার (২০ ডিসেম্বর) ভোর রাতে অন্তর মোড়ের জেলে শুকুর হলদারের জালে ২১কেজি ওজনের একটি বিশাল আকৃতির বোয়াল মাছ ও জামাল হলদারে জালে বিশাল আকৃতির একটি কাতলা মাছ ধরা পড়ে।

জানা যায়, মাছ দুটি দৌলতদিয়া ঘাট বাইপাস সংলগ্ন হালিম এর আড়ৎতে বোয়াল মাছটি ও দুলাল মন্ডলের আড়ৎতে কাতলা মাছটি নিলামে (ওকশনে) ঊঠলে স্থানীয় মৎস্য ব্যবসায়ী মাসুদ ও লালচাঁদ ২১ কেজি বোয়াল মাছটি ২১শত টাকা কেজি দরে কিনে নেয়। স্থানীয় মস্যৎ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ২১ কেজি ২০০গ্রাম কাতলা মাছটি ১৩শত ৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নেয়। এ সময় বিশাল আকৃতির বোয়াল ও কাতলা মাছটি দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমায়।

মাছ ব্যবসায়ী মাসুদ মোল্লা বলেন, সকালে হালিম এর আড়ৎ থেকে ২১ কেজি ওজনের বোয়াল মাছটি প্রতি কেজি ২১শত টাকা কেজি দরে মোট ৪৪ হাজার ১শত টাকা দিয়ে মাছটি কিনে নিয়েছি। পরে মাছটি ২২শত টাকা কেজি দরে ৪৬ হাজার ২ শত টাকায় ঢাকার এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দিয়েছি।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, ‘সকালে দুলাল মন্ডলের আড়ৎ থেকে ২১কেজি২০০ গ্রাম ওজনের কাতলা মাছটি প্রতি কেজি ১৩শত ৫০টাকা দরে মোট ২৮হাজার ৬শত ২০ টাকা দিয়ে মাছটি কিনে নিয়েছি। পরে মাছটি ১৫ শত টাকা কেজি দরে ৩১হাজার ৫ শত টাকায় ঢাকার এক গাড়ী ব্যবসায়ীর নিকট বিক্রি করে দিয়েছি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, “এবার পদ্মায় ইলিশের আকাল থাকলেও এ মৌসুমে এখন পদ্মা নদীতে মাঝে মধ্যেই বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু বড় ধরনের মাছ পাওয়া যাবে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে”।

Comments

comments