ঢাকাশনিবার , ২৬ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সমলয়ে বোর ধান চাষে কৃষকদের সাথে কৃষি সচিবের মতবিনিময় সভা

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২৬, ২০২০ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের নকলা উপজেলা স্থানীয় কৃষকদের সাথে কৃষি সচিবের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ ২৬ ডিসেম্বর সকালে নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নে কৃষকদের সাথে সমলয়ে বোর ধান চাষ সম্পর্কিত তথ্য ও হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ সভাপতিত্বে আজকের এই মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রানালয়ের সচিব জনাব মোঃ মেসবাহুল ইসলাম।

আজকের এই মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হাসানুজ্জামান কল্লোল অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) কৃষি মন্ত্রানালয় ও মোঃ আব্দুল মাজেদ অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চল।

আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা প্রশাসক জনাব আনারকলি মাহবুব ,নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার।

৫ নং বানেশর্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাজহারুল আনোয়ার( মহব্বত) নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমান সহ কৃষি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্থানীয় কৃষক বৃন্দ।

সমলয়ে বোর ধান চাষ সম্পর্কিত আজকের এই মত বিনিময় সভায় প্রধান অতিথি বলেন, ধান বীজ রোপণের পর মাত্র ১৫ দিন পরই তা রোপন করা যায় ,ধানের চারা রোপণের জন্য চারার ট্রে গুলো রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের সাহায্যে কোন প্রকার হাতের সাহায্য ছাড়াই এই চারা রোপণ করা যাবে।

পরবর্তীতে সেই রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের সাহায্যে কোন প্রকার হাতের সাহায্য ছাড়াই পাকা ধান কেটে প্যাকেট জাত করা যাবে।

সেই সাথে কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে আর্থ সামাজিক উন্নয়নে বিশ্বের ৩য় স্থানে উঠে এসেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা র সরকারের বিশেষ ভুমিকা পালনের জন্য।

নকলা উপজেলা কৃষি অফিসার পরেশ চন্দ্র দাসের সঞ্চালনায় আজকের এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Comments

comments