ঢাকামঙ্গলবার , ২৯ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন সংস্থাগুলোর ক্ষতি করেছেন ট্রাম্প: বাইডেন

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২৯, ২০২০ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, দেশটির জাতীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট সংস্থাগুলো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাতে বড় ধরনের আঘাত খেয়েছে। বাইডেন বলেন, তিনি ও তার ক্ষমতা হস্তান্তর টিমের সদস্যরা মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ অন্যান্য নিরাপত্তা সংস্থাগুলোর কাছ থেকে প্রয়োজনীয় তথ্য হাতে পাননি।

বাইডেন তার জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক উপদেষ্টাদের সঙ্গে এক বৈঠকের পর এসব অভিযোগ করেছেন। বাইডেন আগামী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করবেন বলে কথা রয়েছে। যদিও ট্রাম্প এখনও নির্বাচনের ফলাফল ও পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন।

বাইডেন বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং প্রশাসনের কাজকর্মের দায়িত্ব গ্রহণের জন্য তিনি যাদেরকে নিয়োগ দিয়েছিলেন তাদের কাজে ব্যাপকভাবে বাধা সৃষ্টি করা হয়েছে।  তিনি বলেন, আমি এখনও সরকারের কাছ থেকে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য হাতে পাইনি। এটিকে আমি দায়িত্বজ্ঞানহীনতা ছাড়া আর কিছু বলতে পারি না।

নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, বিশ্বব্যাপী মোতায়েন মার্কিন সেনাদের ব্যাপারে তিনি এখনও কোনও সঠিক চিত্র পাননি। এ বিষয়টিকে যুক্তরাষ্ট্রের শত্রুরা তাদের স্বার্থে কাজে লাগাতে পারে বলে মন্তব্য করেন বাইডেন।

তিনি বলেন, জাতীয় নিরাপত্তার সঙ্গে জড়িত বহু সংস্থা বড় ধরনের আঘাত পেয়েছে। এসব সংস্থার যোগ্য কর্মীদের ছাটাই করে এগুলোকে অন্তঃসারশূন্য করে ফেলা হয়েছে।

Comments

comments