ঢাকাবৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আজ থেকে গুগল প্লে স্টোরে ‘সুরক্ষা’ অ্যাপ

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

আজ থেকে গুগল প্লে স্টোরে পাওয়া যাবে করোনা টিকা নিবন্ধনের অ্যাপ ‘সুরক্ষা’। করোনা টিকা নিতে হলে এই অ্যাপে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য নির্দিষ্ট কোন তারিখ নির্ধারণ করা হয়নি..। তবে, নিবন্ধন ছাড়া কেউই টিকা নিতে পারবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম।

এদিকে, ৭ ফেব্রয়ারি থেকে সারাদেশে শুরু হতে যাওয়া করোনা’র টিকাদান কর্মসূচি নিয়ে প্রস্তুতি প্রায় শেষ করে এনেছে স্বাস্থ্য বিভাগ..। শেষ মুহুর্তে ডাক্তার, নার্স ও ইপিআই টেকনোলজিষ্টসহ সংশ্লিষ্টদের দেয়া হচ্ছে টিকা প্রয়োগ ও তথ্যপ্রযুক্তি সম্পর্কে প্রশিক্ষণ..। এছাড়া , করোনার টিকাদান কর্মসূচি নির্বিঘ্ন করতে এরই মধ্যে দেশের সবগুলো জেলায় সরকারি হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ হাজার টিকা কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসে’র টিকাদান কার্যক্রমে’র উদ্বোধন করেন..। এরপর টিকার নিবন্ধনে’র জন্য সুরক্ষা প্ল্যাটফর্মে’র ওয়েব অ্যাপ্লিকেশন (www.surokkha.gov.bd) সীমিত আকারে উন্মুক্ত করা হয়। টিকা নিতে আগ্রহী সবাইকে’ই নিবন্ধনের কাজটি করতে হবে। সব ঠিক থাকলে আগামী ৭ ফেব্রু’য়ারি সারা দেশে শুরু হবে গণ টিকাদান।

Comments

comments