রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

1 week ago
9:49 pm
224
অন্যান্য শিক্ষা রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

কিশোরগঞ্জের ইটনা উপজেলার রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) কলেজটির শিক্ষার্থীরা ইটনা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করে।

অভিযোগে জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি হতে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ডিগ্রী ২য় বর্ষ চলমান পরীক্ষার প্রবেশপত্র বাবদ কোন প্রকার রশিদ ছাড়াই প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ৩শত টাকা করে আদায় করছেন। শিক্ষার্থীরা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, তাদের জানামতে প্রবেশপত্র কোন ফি নেই।

শিক্ষার্থীরা জানায়, এর আগেও যেখানে অন্য কলেজ গুলোতে ফরম ফিলাপের টাকা ১৬০০-১৭০০ করে নিয়েছে সেখানে আমাদের কলেজ ২৪০০টাকা করে নিয়েছে। কোন প্রকার রশিদ ছাড়াই প্রবেশপত্র ফি বাবদ ৩০০ টাকা করে নিয়েছেন। আমরা শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছি।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজের অধ্যক্ষ ইসলাম উদ্দীন বলেন, প্রবেশপত্র বাবদ কোন টাকা নেওয়া হয়নি। যেটা নেওয়া হয়েছে সেটা হলো কেন্দ্র ফি।
কেন্দ্র ফি তো ৪৫০ টাকা, তাহলে আপনারা ৩০০ নিচ্ছেন কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন করোনার কারণে ১৫০ টাকা কম নিচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, শিক্ষার্থীরা আমার কাছে লিখিত অভিযোগ করেছেন। উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করতে বলা হয়েছে।

লিখিত অভিযোগটির কতটুকু সত্যতা আছে এমন প্রশ্নের জবাবে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এতোগুলা শিক্ষার্থী মিথ্যা বলতে পারে না। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।