ঢাকাবুধবার , ৩ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষামন্ত্রীকে জাককানইবি ছাত্র উপদেষ্টার চিঠি

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৩, ২০২১ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

অসমাপ্ত পরীক্ষাগুলো সম্পন্ন করতে শিক্ষামন্ত্রী দীপু মনির অনুমতি ও সহযোগিতা চেয়ে চিঠি পাঠিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক সুজন আলী।

আজ ৩ মার্চ বিকালে চিঠির কপি গণমাধ্যমে প্রকাশ করেন তিনি। গত ১ মার্চ (সোমবার) শিক্ষা মন্ত্রনালয়ের মন্ত্রী দীপু মনির কাছে তিনি এ চিঠি পাঠান।

চিঠিতে শিক্ষামন্ত্রীকে ছাত্র উপদেষ্টা বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ২৩টি বিভাগে প্রায় ৭ হাজার শিক্ষার্থী অধ্যায়ন করে। যাদের অধিকাংশ নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। করোনা মহামারির কারণে দেশের অধিকাংশ অভিভাবক কর্মহীন হয়ে আর্থিক সংকটের সম্মুখীন। আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, সরকারি নির্দেশনার আলোকে একাডেমিক কাউন্সিলের অনুমোদমক্রমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্নাতক (সন্মান) চূড়ান্ত পরীক্ষা গুলো ইতিমধ্যে শেষ হয়েছে। পরবর্তীতে পর্যায়ক্রমে সকল বিভাগের অসমাপ্ত পরীক্ষাগুলো শুরু করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। উক্ত নির্দেশনা অনুযায়ী আমাদের প্রিয় শিক্ষার্থীরা হল বন্ধ থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয় সংলগ্ন ছাত্রাবাসে অবস্থান করে পরীক্ষায় অংশগ্রহণ করছিল এবং রুটিন হওয়া পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল। কিন্তু বিগত (২৭-০১-২০২১) তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কর্তৃক চলমান পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। উল্লেখ্য যে, শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায়, ময়মনসিংহ এবং ভালুকা শহরে নিজ খরচে ঘর ভাড়া নিয়েছে। পরীক্ষা সমূহ স্থগিত করায় আমাদের ছাত্রছাত্রীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

চিঠিতে অধ্যাপক সুজন আলী আরও বলেন, গত (২৫-০২-২০২১) তারিখে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা হলসমূহ না খুলে তাদের স্থগিতকৃত পরীক্ষা গুলো চালু করার জন্য শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে এবং প্রশাসন বরাবর লিখিত আবেদন করে। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের স্মারকলিপি (সংযুক্ত) আপনার সুবিবেচনার জন্য পেশ করছি। সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অসমাপ্ত পরীক্ষাগুলো সম্পন্ন করার জন্য আপনার সদয় অনুমতি ও সহযোগিতা কামনা করছি।

Comments

comments