করোনা মোকাবেলায় ৪৬ লাখ টাকা বরাদ্দ

3 weeks ago
3:27 pm
50
অন্যান্য পরিবেশ ও কৃষি করোনা মোকাবেলায় ৪৬ লাখ টাকা বরাদ্দ

করোনা মোকাবেলায় শিশু খাদ্য, পশু খাদ্য ও ইরি-বোরো ধানে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ৪৬ লাখ টাকা দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মোকাররম হোসেন জানান, করোনাকালীন সময়ে অপুষ্টিতে ভোগা শিশুদের শিশুখাদ্য প্রদানের জন্য কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার প্রত্যেকটি ১ লাখ টাকা করে মোট ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। উক্ত টাকা উপজেলা নির্বাহী অফিসার শিশু খাদ্য ক্রয় পূর্বক তালিকা অনুযায়ী বিতরণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও গবাদি পশুদের খাদ্য কেনার জন্য কিশোরগঞ্জের ১৩টি উপজেলার প্রত্যেকটিতে ১ লাখ টাকা করে ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে তালিকাভূক্ত কৃষককে এই সহায়তা প্রদান করা হবে।

অপরদিকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল আলম জানান, এ বছর ইরি-বোরো চাষে পরাগায়নে বাধাগ্রস্থ হওয়ায় ক্ষতিগ্রস্থ প্রান্তিক কৃষকদের মাঝে ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় তালিকা প্রস্তুত পূর্বক কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ লাখ ৫০ হাজার, হোসেনপুর, পাকুন্দিয়া, অষ্টগ্রাম, বাজিতপুর, কুলিয়ারচর, ভৈরব উপজেলায় প্রত্যেকটিতে ৩৫ হাজার টাকা, কটিয়াদী ও নিকলী উপজেলায় প্রত্যেকটিতে ১ লাখ টাকা, করিমগঞ্জ উপজেলায় ৫ লাখ, তাড়াইল উপজেলায় ৩ লাখ ২০ হাজার, ইটনা উপজেলায় ৩ লাখ ৭০ হাজার, মিঠামইন উজেলায় ১ লাখ ৫০ হাজার টাকা নগদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।