নারীদের স্বর্ণ চুরিই তাদের পেশা!

3 weeks ago
5:10 pm
394
অন্যান্য নারীদের স্বর্ণ চুরিই তাদের পেশা!

কিশোরগঞ্জের কটিয়াদীতে দীর্ঘদিন ধরে নারীদের স্বর্ণের চেইন চুরি করাই ছিল তাদের একমাত্র পেশা। সাধারণ নারীদের ভুলবাল বুঝিয়ে হাজার হাজার টাকার স্বর্ণ হাতিয়ে নেয় তারা। পরে সুযোগ বুঝে পালিয়েও যায় এসব সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা।

বুধবার (২৬ মে) দুপুরে কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় আকলিমা নামের এক নারীর গলা থেকে স্বর্ণের চেইন চুরি করে পালিয়ে যাওয়ার সময় নারী সংঘবদ্ধ চোর চক্রের ৮ সদস্যকে হাতেনাতে আটক করে স্থানীয়রা। পরে স্থানীয়রা সংঘবদ্ধ নারী চোর চক্রের সদস্যদের পুলিশের হাতে সোপর্দ করে।

আটককৃতরা হলেন, বি.বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ধরমন্ডর এলাকার মোছা : মুসলিমা আক্তার (২২), একই গ্রামের আলামা আক্তার (৩৫),  মোছা. করম চাঁন (২০), জরিনা বেগম (৪০), সুমা (২৫), ফারজানা আক্তার (২১), রাবেয়া আক্তার (৩৬), নূর জাহান (২৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে কটিয়াদী সরকারি কলেজ রোড থেকে অটোরিক্সা যোগে বাড়ি ফিরছিলেন আকলিমা ও তার মা সুলেহা। পরে উপজেলা মোড় থেকে ৮ জন সংঘবদ্ধ নারী যাত্রী সেজে অটোরিক্সায় উঠে। কিছুক্ষণের মধ্য চোর চক্রের সক্রিয় সদস্য সুমা আক্তার আকলিমার স্বর্ণের চেইন চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাৎক্ষণিক বিষয়টি বুঝতে পেরে তাদের আটক করে। এসময় চোর চক্রের সদস্যরা পালাতে চাইলে স্থানীয়রা তাদেরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

কটিয়াদী মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেন জানান, ‘আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। তাদেরকে কিশোরগঞ্জ জেলা হাজতে প্রেরণ করা হবে।’