ঢাকাশনিবার , ১০ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের গভীরতম সুইমিংপুল দুবাইতে

প্রতিবেদক
Kolom 24
জুলাই ১০, ২০২১ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

“আকাশচুম্বী ভবন এবং বিশ্বের সবচেয়ে বড় শপিংমল তৈরি করে রেকর্ড গড়া মধ্যপ্রাচ্যের বাণিজ্যিক শহর দুবাই এবার নতুনভাবে বিশ্ব রেকর্ড গড়েছে। সেখানে গভীরতম সুইমিংপুল নির্মাণ করেছে তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

জানা যায়, ‘এতদিন বিশ্বের সবচেয়ে গভীরতম সুইমিংপুলটি ছিলো পোল্যান্ডের দখলে। যার গভীরতা ছিল ৪৫ মিটার বা ১৪৮ ফুট প্রায়। কিন্তু ৬০ মিটার বা ১৯৬ ফুট গভীর সুইমিংপুল নির্মাণ করে সেই বিশ্ব রেকর্ডটি নিজেদের দখলে নিয়েছে দুবাই।’

এনডিটিভি জানায়, “গভীর এ সুইমিংপুলটিতে ১৪ মিলিয়ন লিটার (১ কোটি ৪০ লাখ) পানি ধারণক্ষমতা রয়েছে। যা আন্তর্জাতিক অলিম্পিক গেমসে থাকা ৬টি সুইমিংপুলের সমান। গত মাসের ২৭ তারিখ এটিকে বিশ্বের সবচেয়ে গভীরতম সুইমিংপুলের খেতাবে ভূষিত করে গিনেস বুক অব ওয়ার্ল্ড।”

সুইমিংপুলের উদ্বোধন করেছেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম।.সেখানে পরিদর্শনকারী ব্যক্তিদের মধ্যে প্রথম তিনি ছিলেন। সুইমিংপুলটি পরিদর্শন শেষে এক ভিডিও বার্তায় তিনি অসাধারণ অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। চলতি বছরই দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত করে দেওয়া হবে।

সুইমিংপুলটির পানির তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। যা সাঁতারের পোশাক পড়ে সাঁতার কাটার জন্য বেশ আরামদায়ক। পুলটি রয়েছে ঝিনুক আকৃতির ১ হাজার ৫০০ বর্গমিটারের বিশাল এক কমপ্লেক্স ভবনের ভেতরে। কমপ্লেক্সে রয়েছে একটি রেস্তোরাঁ। এছাড়াও রয়েছে ভিডিও গেমসহ নানা খেলাধুলার আয়োজন।. মন চাইলে চালিয়ে নেওয়া যাবে সাইকেলও। পুলের নিচে রয়েছে সিনেমা শুটিংয়ের স্টুডিও। এডিটিংয়ের জন্য পাশেই আছে এডিটিং রুম। আর বাড়তি হিসেবে থাকছে মনমাতানো আলো আর সুরের খেলা।”…

Comments

comments