ঢাকাসোমবার , ১৯ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে করোনা আক্রান্ত হয়ে আরও ৫ রোগীর মৃত্যু, পিসিআর ল্যাব চালু

প্রতিবেদক
Kolom 24
জুলাই ১৯, ২০২১ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে কোনোভাবেই কমানো যাচ্ছে না করোনা আক্রান্তে মৃত্যুর মিছিল। সচেতন মহলে করোনার ভয় কাজ করলেও জনসাধারণের মধ্যে তা দেখা যাচ্ছে না। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার (০৮ জুলাই) থেকে অকেজো হয়ে যাওয়া পিসিআর মেশিনটি সোমবার (১৯ জুলাই) পুনরায় চালু করা হয়েছে। যার ফলে করোনার নমুনা পরীক্ষা আগের চেয়ে বৃদ্ধি পাবে এবং সঠিক সময়ে রিপোর্ট দেয়া সম্ভব হবে বলে তিনি জানান।

সর্বশেষ গত রবিবার (০৭ জুলাই) কিশোরগঞ্জে ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১২৬ জন মৃত্যুবরণ করেছে বলে জানা যায়। জেলায় নতুন করে ৪১১ জনের নমুনা পরীক্ষা করে ১২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৭৫০৮ জনের শরীরে করোনা সংক্রমণ চিহ্নিত হয়েছে।

নতুন করে করোনা সংক্রমণ সনাক্তের এ তালিকায় জেলার সদর উপজেলায় ৩৮ জন, হোসেনপুর উপজেলায় ০৭ জন, করিমগঞ্জ উপজেলায় ০২ জন, পাকুন্দিয়া উপজেলায় ০৬ জন, কটিয়াদী উপজেলায় ২৫ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ২২ জন, বাজিতপুর উপজেলায় ১০ জন, ইটনা উপজেলায় ০৩ জন ও মিঠামইন উপজেলায় ০১ জন। আর ২৪ ঘন্টায় এ জেলায় ৫৯ জন করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন। কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ তথ্যানুযায়ী কিশোরগঞ্জ জেলার উপজেলা ভিত্তিক এই সংখ্যা দাঁড়িয়েছে সদর উপজেলার ৩৩৯২ জন, হোসেনপুর উপজেলার ১৮৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৩০২ জন, তাড়াইল উপজেলায় ২২৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪১১ জন, কটিয়াদী উপজেলায় ৫৫১ জন, কুলিয়ারচর উপজেলায় ২৮৯ জন, ভৈরব উপজেলায় ১৩৮৫ জন, নিকলী উপজেলায় ৯১ জন, বাজিতপুর উপজেলায় ৪৭২ জন, ইটনা উপজেলায় ৭৬ জন, মিঠামইন উপজেলায় ৭৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৪৭ জন। আক্রান্তদের মধ্যে ৫৯০৬ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। বাকিরা আইসোলেশন কিংবা হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

comments