কিশোরগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন

6 months ago
2:48 pm
56
অন্যান্য স্বাস্থ্য কিশোরগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন

কিশোরগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এই কার্যক্রমের উদ্বোধন করেন ।

এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোস্তফা, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ হেলাল উদ্দিন, গুরুদয়াল সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল আ.ন.ম মোস্তাকুর রহমান, এস.ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর, কিশোরগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) গাজী মাহফুজ হাসান সিদ্দিকী প্রমুখ।

কয়েকজন শিক্ষার্থী বলেন, টিকার জন্য অপেক্ষায় ছিলাম। এখন টিকা পেয়ে খুশি লাগছে। সামনে এইচএসসি পরীক্ষা। তাই টিকাটা খুব দরকার ছিল।

সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান জানান, শুধু এইচএসসি পরীক্ষার্থীদের প্রথম ধাপে টিকা দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে সব পরীক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীকে পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

উল্লেখ্য যে, এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধনের দিন ১ হাজার ২০০ পরীক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজের টিকা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ছেলে ও মেয়েদের আলাদা বুথের মাধ্যমে এই ভ্যাকসিন দেয়া হয়।