ঢাকাশনিবার , ৯ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

দুই বছর পর কিশোরগঞ্জে অষ্টমী স্নান উৎসবে লক্ষাধিক পূর্ণার্থী

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ৯, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

করোনা পরিস্থিতি কাটিয়ে দুই বছর পর দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নান উৎসবে লক্ষাধিক পূণার্থী জড়ো হয়েছিল হোসেনপুরের ব্রহ্মপুত্র নদে। এছাড়াও পাকুন্দিয়ার মঠখোলা, কটিয়াদী, কুলিয়ারচর ও ভৈরবে ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের বাসন্তী পূজা উপলক্ষে অষ্টমী স্নান উৎসব করে। শনিবার (৬ এপ্রিল) জেলার হোসেনপুরে দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষাধিক পূর্ণার্থী ব্রহ্মপুত্রের জলে স্নান করেন ও পাপ মোচনের জন্য প্রার্থনা করেছেন। স্নান শেষে পূর্ণার্থীরা কুলেশ্বরী দেবালয়ে প্রসাদ গ্রহন ও পুজা-অর্চনায় অংশ নেন। তাদের বিশ্বাস ভগবান এ স্নানের পর বিগত দিনের পাপ মোচন করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে সার্বক্ষণিক পুলিশি টহল অব্যাহত থাকার পাশাপাশি পূর্ণার্থীদের জন্য বিশেষ নিরাপত্তা বেষ্টনি তৈরী করেছে স্থানীয় প্রশাসন।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট হোসেনপুর উপজেলার আহবায়ক সঞ্জিত চন্দ্র শীলসহ অনেকেই জানান, নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দের পর হোসেনপুরের ব্রহ্মপুত্র নদে দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নানোৎসবে এ বছর লক্ষাধিক পূর্ণার্থীর আগমন ঘটেছে।

উল্লেখ্য যে, অষ্টমী স্নান উৎসব উপলক্ষে পাকুন্দিয়ার মঠখোলা, হোসেনপুরের কুলেশ্বরী দেবালয় ও উপজেলা পরিষদ চত্বরসহ বিভিন্ন জায়গায় বিশাল মেলার আয়োজন করা হয়। এ উপলক্ষে স্থানীয় কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন শিশু কিশোরদের চিত্ত-বিনোদনের জন্য নাগরদোলার পাশাপাশি ঘুড়ি উড়ানো প্রতিযোগিতার আয়োজন করে।

Comments

comments