ঢাকাসোমবার , ১৮ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে দুই শতাধিক পাট চাষিদের মাঝে সার বিতরণ

প্রতিবেদক
Kolom 24
মে ১৮, ২০২০ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুরে পাট অধিদপ্তরের বাস্তবায়নে ‘উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্প’ এর আওতায় নির্বাচিত দুই শতাধিক পাট চাষিদের মাঝে রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। সোমবার (১৮ মে) সকালে সদর উপজেলা পরিষদ চত্তরে সামাজিক নিরাপদ দূরুত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পাট চাষিদের মাঝে রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম।

জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম বলেন, ‘সরকারের নির্দেশনা হচ্ছে যেন কোন আবাদী জমি পতিত না থাকে। কৃষিখাতকে এগিয়ে নিতে সরকার পাট চাষে উদ্বুদ্ধ করতে পাট অধিদপ্তরের মাধ্যমে কৃষকদেরকে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ দেওয়া হচ্ছে’।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস, মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: খোকনউজ্জামান, পাট কর্মকর্তা মোহাম্মদ জামাল আহমেদসহ অনেকেই। বিনামূল্যে রাসায়নিক সার পেয়ে খুশি পাট চাষিরা।

সার বিতরণকালে সদর উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা বাসুদেব হালদার বলেন, ‘নির্বাচিত দুই শতাধিক পাট চাষিদের মাঝে ৬ কেজি ইউরিয়া, ৩ কেজি টিএসপি ও ৩ কেজি এমপি মোট ১২ কেজি করে সার দেওয়া হচ্ছে।

Comments

comments