ঢাকারবিবার , ২৪ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

৩৫ অসচ্ছল পরিবারে ঈদ উপহার পাঠাল রাবির সামাজিক সংগঠন রূসপা

প্রতিবেদক
Kolom 24
মে ২৪, ২০২০ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ৩৫টি অসচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার পাঠিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের সংগঠন রূসপা। গতকাল ২৩শে মে, হ্যালো রূসপা কর্মসূচীর আওতায় ৩৫ জন শিক্ষার্থীর পরিবারকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ঈদ উপহার পাঠানো সম্পন্ন করেছে সামাজিক সংগঠনটি।

রোববার দুপুরে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্য সাজিদ রহমান সেতু তথ্যটি নিশ্চিত করেন।

এ বিষয়ে সংগঠনের সদস্যরা জানান, বিভাগের অসচ্ছল পরিবারের পাশে দাঁড়াতে গত ৭ই মে ‘হ্যালো রূসপা’ ক্যাম্পেইন চালু করেছিলো সংগঠনটি। এই প্রক্রিয়ার অংশ হিসাবে রুসপা তাঁর সদস্যদের মধ্য থেকে ফান্ড কালেকশন শুরু করে যেন এই সংকটকালীন সময়ে বিভাগীয় অনুজদের পাশে দাঁড়াতে পারে। এই মানবিক উদ্যোগে বিভাগের প্রথম ব্যাচ থেকে শুরু করে সদ্য সাবেক হওয়া ব্যাচ পর্যন্ত উল্লেখযোগ্য সংখ্যক প্রাক্তন শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসেন ও অংশগ্রহণ করেন।

তারা বলেন, করোনার এই দুর্যোগকালীন সময়ে এই ‘আর্থিক উপহার’ শিক্ষার্থীদের পরিবারগুলোর ঈদ উদযাপনে সহায়ক হবে। এই সময়ে মানুষ মানুষের পাশে থেকে কমিউনিটি ভিত্তিক মানবিক সহায়তা প্রদানের সাথে এই মহামারী মোকাবিলা, বিশেষ করে জনগনের খাদ্য নিরাপত্তার কার্যকারিতা বহুলাংশে নির্ভরশীল। সাময়িক সংকটাপন্ন শিক্ষার্থী ও তাদের পরিবারদের’ মানবিক সহায়তার জন্য এমন উদ্যোগ রাজশাহী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট আরও ব্যক্তিবর্গ ও সংগঠনকে অনুপ্রাণিত করবে। পরবর্তীতে তারা এমন উদ্যোগ গ্রহন করলে বিপদ্গ্রস্থ আরো অনেক পরিবার আপদকালীন সহায়তা পাবে যা জাতি হিসেবে আমাদেরকে এই দুর্যোগ মোকাবিলায় সহায়তা করবে, শক্তি যোগাবে।

Comments

comments