ঢাকাবৃহস্পতিবার , ১১ জুন ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি-প্রক্রিয়া শুরু

প্রতিবেদক
Kolom 24
জুন ১১, ২০২০ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর প্রথম সেমিস্টারে (সামার ২০২০) ভর্তির জন্য আবেদন শুরু হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ২২ জুন তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। এজন্য বিশ্ববিদ্যালয়ের www.vu.edu.bd এই ঠিকানায় গিয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম সেমিস্টারে ভর্তির আবেদনের জন্য এসএসসি ও এইচএসসি বা সমমানের পাবলিক পরীক্ষার প্রতিটি পর্যায়ে অবশ্যই ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫০ অথবা সমমানের গ্রেড থাকতে হবে। তবে কোনো একটি পরীক্ষায় ন্যুনতম জিপিএ ২.০০ থাকলে উভয় পরীক্ষায় অবশ্যই মোট জিপিএ অন্যূন ৬.০০ থাকতে হবে। স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ক্ষেত্রে উপরে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা থাকা সাপেক্ষে স্নাতক পর্যায়ে জিপিএ ন্যুনতম ২.০০ থাকতে হবে।

চলমান কোভিড-১৯ পরিস্থিতির কারণে এবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত পুরো প্রক্রিয়া অনলাইনে সম্পাদিত হবে। ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ২৩ জুন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি ২৪ জুন অনলাইনের মাধ্যমে শুরু হবে। ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই শুরু হবে। চলমান কোভিড-১৯ পরিস্থিতি অব্যাহত থাকলে তাদের ক্লাস অনলাইনের মাধ্যমে শুরু হবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য শিক্ষার্থীদের পরে জানিয়ে দেওয়া হবে।

চলতি সামার ২০২০ সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিবিএ, সিএসই, ইইই, ফার্মেসি, ইংরেজি, আইন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, জার্নালিজম ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) প্রোগ্রামের প্রথম সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইংরেজি, আইন, সমাজবিজ্ঞান, পাবলিক হেলথ ও অর্থনীতি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য জানতে ০১৭৩০৪০৬৫০১-০৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

Comments

comments