ঢাকাসোমবার , ৬ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে সবুজ বাংলাদেশের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

প্রতিবেদক
Kolom 24
জুলাই ৬, ২০২০ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুরে মুজিববর্ষ উপলক্ষে জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার (০৬ জুলাই) সকালে মাদারীপুর জেলা কারাগার চত্ত্বরে মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন জেলার শংকর কুমার মজুমদার।

সবুজ বাংলাদেশের মাদারীপুর জেলা শাখার সভাপতি আজিজুল আরফান প্রিন্স বলেন, ‘প্রাকৃতিক পরিবেশ ও প্রাকৃতিক দূর্যোগ থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সারা বাংলাদেশে ৩০ হাজার বিভিন্ন প্রজাতির গাছ রোপন হবে। তারই ধারাবাহিকতায় মাদারীপুর জেলা কমিটির উদ্যোগে এক হাজার ফলজ, বনজ ও ভেষজ জেলার ৪টি উপজেলায় মাসব্যাপী এই গাছ রোপন করা হবে।

প্রিন্স আরো বলেন ‘বঙ্গবন্ধু আমাদের দেশের জন্য একটি সম্পদ। আমরা তার স্মরণে সরকারের পাশাপাশি মাদারীপুর জেলায় ১ হাজার গাছের চারা রোপণের কর্মসূচি হাতে নিয়েছি। আমরা আশা করছি সবাই আমাদের উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃক্ষরোপনে অংশ নিবেন। এতে করে একদিকে যেমন প্রাকৃতিক পরিবেশ ঠিক থাকবে অন্যদিকে জলবায়ু পরিবর্তনে বিশেষ ভূমিকা হিসেবে কাজ করবে’।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেল সুপার শহীদুল ইসলাম, সবুজ বাংলাদেশের উপদেষ্টা ও সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খলিলুর রহমান দর্জি, সাংবাদিক ইমদাদুল হক মিলন, বিশিষ্ট ব্যবসায়ী সোহেল খান, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম সৌরভ সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

Comments

comments