ঢাকারবিবার , ৮ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ডেন্টাল কলেজ শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিতে লাঠিচার্জঃ আহত হয়েছে চার শিক্ষার্থী

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ৮, ২০২০ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

করোনাকালীন সময়ে সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে সরকারি-বেসরকারি, সাধারণ মেডিকেল ও ডেন্টাল কলেজের মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিতে লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় আহত হয়েছে চার শিক্ষার্থী।

আজ রবিবার ৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ের রাস্তা আটকে অবস্থান নেন মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর শতাধিক শিক্ষার্থী৷ এতে আশেপাশের কয়েকটি সড়কে যানজট লেগে যায়। কয়েক ঘণ্টায়ও অবরোধ তুলে না নেয়ায় পুলিশ লাঠিচার্জ শুরু করে।

সংগৃহীত ছবি

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা সেশনজটে পড়ে যাচ্ছেন, কিন্তু করোনার মধ্যে পরীক্ষায় বসতে চান না। তাই এবার বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাইছেন তারা।

এসময় শিক্ষার্থীরা চার দফা দাবির পক্ষে নানা স্লোগান দেন। শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে—করোনা মহামারিতে প্রফের (পরীক্ষা) বিকল্প, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী পর্যায়ের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া, পরীক্ষা ও ক্লাসবিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে মেডিকেলের শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা এবং বেসরকারি মেডিকেল-ডেন্টাল বন্ধ থাকাকালে নিয়মিত-অনিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত বেতন না নেয়া

Comments

comments