ঢাকাসোমবার , ৩১ আগস্ট ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

শিগগিরই দেশে চীনের করোনা টিকার ট্রায়াল : স্বাস্থ্যের ডিজি

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ৩১, ২০২০ ৯:৪৬ অপরাহ্ণ
Link Copied!

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, বাংলাদেশে খুব শিগগিরই চীন থেকে আমদানি করা করোনা প্রতিরোধ টিকার ট্রায়াল হবে। আজ সোমবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

হাসপাতালে মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ এবং মুজিব শতবর্ষ উপলক্ষে পুষ্টি মাসে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ এবং বিধি ২০১৭ অবহিতকরণ এবং মনিটরিং বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. মোশাররফ হোসেন দেওয়ান, কর্নেল মালেক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আক্তারুজ্জামান, মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমীন আখন্দ, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান, হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. এরফান আনসারীসহ অনেকেই।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশীদ আলম প্রধান অতিথির বক্তব্যে বলেন, মানবতার সেবায় স্বপ্রণোদিত হয়ে যারা আসবে শুধু তাদের করোনার টিকার ট্রায়াল কার্যক্রমে সম্পৃক্ত করা হবে। জোর করে কাউকে আনা হবে না। তবে যারা এ কাজে সম্পৃক্ত থাকবেন তাদের ঝুঁকি ভাতা দেওয়া হবে কি না, সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মহাপরিচালক জেলা সদর হাসপাতালের আইসিইউ, সিসিইউ ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। পরে তিনি এখান থেকে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে যান।

Comments

comments