আজ থেকে টঙ্গীর তুরাগ তীরে ২ দিনের জোড় ইজতেমা শুরু

1 month ago
10:04 am
28
দেশজুড়ে ঢাকা আজ থেকে টঙ্গীর তুরাগ তীরে ২ দিনের জোড় ইজতেমা শুরু

আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানে ২ দিনের জোড় ইজতেমা শুরু। বিশ্ব ইজতেমাকে সামনে রেখে প্রতি বছর ৫ দিনব্যাপী জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। করোনার কারণে এবারের কার্যক্রম শুক্র ও শনিবার দুই দিনের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম জানান, বিশ্ব ইজতেমা ময়দানের উত্তর পাশে মুন্নু কটন টেক্সটাইলস মিলসের পাশে অবস্থিত টিনসেডে জোড় ইজতেমা শুরু হচ্ছে। ৩ চিল্লার সাথীদের নিয়ে ইজতেমা ময়দানে পরামর্শ সভা আয়োজনের জন্য আজ শুক্রবার সকাল ১০টা থেকে ২৪ ঘণ্টা সময় পেয়েছেন তারা। সে হিসাবে শনিবার সকাল ১০টায় শেষ হবে সংক্ষিপ্ত এ জোড় ইজতেমা।

তিনি আরও জানান, এবারের জোড় ইজতেমায় ৪টি জেলার মুসল্লিরা অংশ নেবেন। এর মধ্যে ঢাকা জেলার ২ হাজার ৫’শ, গাজীপুর জেলার ৭’শ, টাঙ্গাইল জেলার ৪’ ও মানিকগঞ্জ জেলার ৪’শ মুসল্লি অংশ নিতে পারবেন। সর্বমোট ৪ হাজার মুসল্লি উপস্থিত থাকতে পারবেন।

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, প্রশাসনের পক্ষ থেকে ৩ চিল্লার সাথীদের ইজতেমা ময়দানে পরামর্শ সভা করার জন্য আজ শুক্রবার সকাল ১০টা থেকে আগামীকাল শনিবার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।