ঢাকাবৃহস্পতিবার , ২০ আগস্ট ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আসছে উইন্ডোজ ১০ এর নতুন আপডেট

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ২০, ২০২০ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!



মাইক্রোসফট্ নিয়ে আসছে উইন্ডোজ-১০ ব্যাবহারকারীদের জন্য নতুন ফিচার। উইন্ডোজ ১০-এর নতুন আপডেটে ফিরবে উইন্ডোজ ৭-এর অন্যতম সেরা একটি ফিচার। যার ফলে উইন্ডোজ-১০ ব্যবহারকারীরা খুব দ্রুত ও সহজে সব ড্রাইভার ডাউনলোড ও ইন্সটল করতে পারবেন। অপশনাল আপডেটের মাধ্যমে পিসি চালু আছে কিনা সে বিষয়টিও নিশ্চিত করা যাবে।



টেকরাডারের একটি প্রতিবেদনে জানানো হয় মাইক্রোসফ্ট তার গ্রাহকদের চাহিদা অনুযায়ী কাজ করে যাচ্ছে। আর সেই লক্ষে নতুন নতুন আপডেট প্রতিনিয়ত করে যাচ্ছে।
উইন্ডোজ ১০-এর নতুন আপডেট সংস্করণটি পাওয়া যাবে উইন্ডোজ ১০ বিল্ড ১৯০৪১.৪৫০ ভার্সনে। এই ফিচারে নতুন একটি অপশনাল আপডেট পেজ যুক্ত করা হয়েছে। এটি খুঁজে পেতে হলে Settings > Update & Security > Windows Update > View optional updates অনুসরণ করতে হবে।



নতুন এই আপডেটের সাহায়তায় উইন্ডোজ আপডেট থেকে নতুন ড্রাইভার খোঁজার পাশাপাশি ইন্সটলও করা যাবে। যার ফলে ডিভাইস ম্যানেজারে আলাদা করে প্রবেশের প্রয়োজন পড়বে না। এতে করে ড্রাইভার আপডেট সহজ ও ব্যবহারবান্ধব হবে।

বেশ কিছুদিন ধরে উইন্ডোজ-১০ ব্যবহারকারীরা আপডেট সমস্যায় ভুগছেন। সাধারণত নতুন নতুন আপডেটে সমস্যা বেরে যায়, তবে এবারের ফিচারটিতে এসব আপডেট অপশনাল রাখা হয়েছে যাতে সমস্যায় পরতে না হয়।আপনার পিসিতে কী ইন্সটল হচ্ছে সে বিষয়ে আপনাকে যদি অধিক নিয়ন্ত্রণ দেওয়া হয় তাহলে অপ্রয়োজনীয় আপডেট খুব সহজেই এড়াতে পারবেন।



বিশেষজ্ঞরা পিসিতে ড্রাইভার ইন্সটল করার কথা বলে আসছেন এই কারণে যে, পিসিতে আপডেট ড্রাইভার ইন্সটল থাকলে পিসি আরও ভালোভাবে চলে। নতুন এই ফিচারটিতে ড্রাইভার আপডেটসহ সফটওয়্যারের যেকোনো আপডেট অপশনাল আপডেট পেজ থেকে দেখা যাবে। কেউ যদি নতুন ড্রাইভার ইন্সটলের পদ্ধতি দেখতে চান, তবে উইন্ডোজ-১০ কেবি ৪৫৬৬৭৮২ সংস্করণ পিসিতে থাকতে হবে।



Comments

comments