ঢাকাশুক্রবার , ২৭ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ঘরে ঘরে শিক্ষার আলো জ্বালানোর অঙ্গীকার প্রধানমন্ত্রীর: মতিয়া চৌধুরী

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২৭, ২০২০ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষার আলো জ্বালানোর অঙ্গীকার বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছেন। এর ফলশ্রুতিতে শিক্ষার দ্রুত মান উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মডেলে পরিণত হয়েছে। শিক্ষার আলো ছড়ানোর লক্ষে শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের জন্য শিক্ষার্থীদের মাঝে সোলার বাতি বিতরণ করা হচ্ছে।

২৬ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা উচ্চবিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের অভিভাবক ও বিশেষ শ্রেণীর মানুষের মাঝে সোলার বাতি বিতরণ ও ধর্মীয় প্রতিষ্ঠানে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি জানান, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরী করা নিয়ে কিছু অসাধু মানুষ গোমরাহি কথাবার্তা বলা শুরু করেছেন। তাদের উদ্দেশ্যে তিনি বলেন, গোমরাহি কথাবার্তা বন্ধ করে দেশ ও জাতির উন্নয়নে একসাথে কাজ করুন।

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি বিশ্বের বিভিন্ন উন্নত রাষ্ট্রের সফল রাষ্ট্র নায়কদের ভাস্কর্য তৈরীর সুস্পষ্ট উদাহরণ দিয়ে বলেন, যে বা যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরী করা নিয়ে বিরোধিতা করে, তারা একপ্রকার মতলববাজ। তারা কোনদিন দেশের উন্নয়ন নিয়ে ভাবেনি। তারা অযৌক্তিক ও গোমরাহি ইস্যু নিয়ে বারবার মাঠ গরম করার চেষ্টা করে অবশেষে জনগনের কাছে ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে। জনগন এখন আর মতলববাজদের অযৌক্তিক ও গোমরাহি কথায় কর্ণপাত করেন না। তাই গোমরাহি কথা ছড়িয়ে মানুষের মাঝে বিভ্রান্ত ছড়ানোর চেয়ে বরং দেশ ও জাতির উন্নয়নে কাজ করার পরামর্শ দেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আম্বিয়া খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুশফিকুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রিপন, পাঠাকাটা ইউপির চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাতসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুব লীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ, পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগন, স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

২ দিনের সংক্ষিপ্ত এ সফরে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি বেগম মতিয়া চৌধুরী এম.পি নকলা উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সকল মাদরাসার দ্বিতীয় শ্রেণীতে অধ্যায়নরত সেরা ১০ শিক্ষার্থীর অভিভাবক ও অন্যান্যদের মাঝে স্বাস্থ্য বিধি মেনে দুর্যোাগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৪ হাজার ৫৩৫ টি সৌর বাতি, ১৭১ টি ধর্মীয় প্রতিষ্ঠানে এক বান্ডেল করে ঢেউটিন ও টিনের সাথে বরাদ্দকৃত নগদ ৩ হাজার করে টাকা, ঐচ্ছিক তহবিল হতে ২৩ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ১০ হাজার করে টাকার চেক ও টিআর-এর অর্থায়নে উপজেলার ২৮৭ টি প্রতিষ্ঠানে আর্থীক সহায়তার চেক বিতরণ করেন। তাছাড়া ধর্ম মন্ত্রণালয়ের সহায়তায় ১০টি ধর্মীয় প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা মূল্যের চেক বিতরণ করেন তিনি। উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ১০টি ভ্যানুর মাধ্যমে এসব বিতরণ শেষে ২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টার সময় সড়ক পথে যাত্রীবাহী বাসে রাজধানী ঢাকার নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সের উদ্দেশ্যে নকলা ত্যাগ করেন।

Comments

comments