ঢাকাশনিবার , ৬ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মুই ভগবানের দ্বারে কই শেখের বেডিরে যেন বাঁচাইয়্যা রাহে

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৬, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

শেখের বেটির উছিলায় মুই বুড়া বয়সে একখানা ঘর পাইছি। হেই ঘরে মুই পোলা-বউ ও নাতি লইয়্যা থাহা শুরু হরছি। মুই হারা জীবন ভাঙ্গা নারার ঘরে রইছি। বইন্ন্যা আর দেউইতে মুই ভিজজি। এ্যাহন শেখের বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোরে থাহার লইগ্যা একটা ইডের ঘর দেছে। মুই হেই ইডের ঘরে পোলা-বউ ও দুইডা নাতি লইয়্যা থাহি। এ্যাহন আর মোর দেওইয় আর শীতের ডর নাই। মোর দেওইতে-শীতে আর কষ্ট হরতে অইবে না। মুই শেখের বেটির জন্য ভগবানের দ্বারে দোয়া হরি যেন হ্যারে অনেক বচ্ছর বাচঁাইয়্যা রাহে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এর ঘর পেয়ে আনন্দে এ কথা বলেছেন, তালতলী উপজেলার বড় অংকুজানপাড়া গ্রামের ৮০ বছর বয়সি বৃদ্ধা বিধবা অতুলরানী।

প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাগেছে, মুজিব শত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এ আওতাধীন আমতলী ও তালতলীতে দুই কোটি ৫৯ লক্ষ ৯২ হাজার টাকা ব্যয়ে ১’শ ৫২ টি গৃহ নিমার্ণের বরাদ্দ দেয় সরকার। এর মধ্যে উপকুলীয় তালতলী উপজেলায় এক’শ এবং আমতলীতে ৫২ টি। দুই উপজেলার ১৪টি ইউনিয়নের এক’শ ৫২ টি হতদরিদ্র ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর বরাদ্দ দেয়া হয়। প্রতিটি গৃহ নিমার্ণে ব্যয় ধরা হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা। পাকা টিন শেডের এ ঘরে রয়েছে দুইটি থাকার কক্ষ, রান্নাঘর, স্বাস্থ্যসম্মত টয়লেট, গোসলখানা ও বেলকুনি। একটি ছোট পরিবারের জন্য উপযুক্ত থাকার ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালো উদ্যোগের ফলে দুই উপজেলার ১’শ ৫২ টি হতদরিদ্র ও গৃহহীন পরিবারের মাথা গেঁাজার ঠাই পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলার সমুদয় হতদরিদ্র পরিবারগুলোকে এ গৃহ নিমার্ণের আওতায় আনার দাবী জানিয়েছেন সচেতন নাগরিক সমাজ।

শনিবার সরেজমিনে ঘুরে দেখাগেছে, হতদরিদ্র মানুষগুলো প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে খুবই আনন্দিত। তারা তাদের পরিবার পরিজন নিয়ে শান্তিতে বসবাস করছে। উৎসবমুখর আশ্রায়ণ প্রকল্প এলাকাগুলো।

তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের কালাম মিয়া ও শাহিনুর বেগম বলেন, প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাইছি। খুব ভালো ঘর। আরাম আয়েশেই দিন কাটছে।

রাখাইন মাখেন বলেন, উহ প্রধাণমন্ত্রী ঘর দিছে। ভালাই অইছে। ঘর পেয়ে শান্তি লাগছে।

আমতলী সদর ইউনিয়নের বিধবা রওশন আরা বেগম বলেন,মুই বিধরা মানু মোরে সরহার একটা ঘর দেছে। মুই প্রেধানমন্ত্রীর লইগ্যা দোয়া হরি।

তালতলীর পচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নজির হোসেন কালু পাটোয়ারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ১০ টি ঘর পেয়েছি। নিমার্ণ শেষে ওই ঘরে হত দরিদ্র পরিবারগুলো বসবাস করছে।

তিনি আরো বলেন, গৃহ নিমার্ণ কাজ ভালোই হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুনু বেগম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এর তালতলীতে এক’শ ঘর পেয়েছি। ওই ঘর ইউএনও স্যারের তদারকিতে নির্মিত হয়েছে।

আমতলী ও তালতলী উপজেলা নিবার্হী অফিসার আসাদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এর দুই উপজেলার এক’শ ৫২ টি ঘর বরাদ্দ দেয়া হয়। ওই ঘরের নিমার্ণ কাজ শেষ। শতাধিক পরিবার ইতিমধ্যে ঘরে বসবাস করছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী উপজেলার সকল হতদরিদ্র ও গৃহহীন পরিবারগুলোকে গৃহ নিমার্ণের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই ঘোষনা বাস্তবায়নে আমরা কাজ করছি।

Comments

comments