ঢাকাশনিবার , ৬ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রচারাভিযানে নেমেছে কিশোরগঞ্জ পুলিশ

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৬, ২০২১ ১২:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

প্রচারাভিযানে নেমেছে কিশোরগঞ্জ পুলিশ। গতকাল শুক্রবার (০৫ মার্চ) জেলার প্রত্যেক থানার অফিসার-ইন-চার্জ ও উর্ধ্বতন অফিসারগন মসজিদে মসজিদে গিয়ে জুম্মার নামাজে খুতবার আগে জঙ্গিবাদের কুফল, মাদকের ক্ষতিকর প্রভাব, নারী ও শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহ ও ইভটিজিং বন্ধ এবং সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন।

জানা যায়, বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সারা দেশব্যাপী পুলিশের সেবাকে মানুষের দাড়প্রান্তে পৌঁছে দেয়ার নিমিত্তে বিভিন্ন যুগপোযোগী কার্যক্রম গ্রহণ করছেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) নির্দেশে কিশোরগঞ্জ জেলায় পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর দিক-নির্দেশনায় সকল সার্কেল ও থানা পর্যায়ে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সূত্র জানায়, থানা এলাকার গুরুত্বপূর্ণ পয়েণ্টে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং জনগণকে তাদের বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়ে উদ্বুদ্ধ করা হচ্ছে। বিট পুলিশিং এর মাধ্যমে বাসার মালিকদের তাদের ভাড়াটিয়াদের বিষয়ে তথ্য সংগ্রহ করে থানায় জমা দানের জন্য উৎসাহিত করা হচ্ছে। এলাকার মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাং সম্পর্কে কেউ কিছু জানতে পারলে থানা পুলিশকে জানাতে বলা হচ্ছে এবং সেক্ষেত্রে সংবাদদাতার পরিচয় গোপন রাখা হবে মর্মে তাদের আশ্বস্ত করা হয়। উপস্থিত লোকজনকে সাইবার ক্রাইম ও গুজব সম্পর্কে ধারণা দেয়া হচ্ছে, যাতে তারা এ ধরণের অপরাধ সনাক্তসহ নিজেদের এ ধরণের অপরাধের সাথে যুক্ত হওয়া থেকে রক্ষা করতে পারে। এছাড়াও বর্তমানে পুলিশের আধুনিক সেবা ৯৯৯ এর ব্যবহার সম্পর্কেও অবগত করে যাচ্ছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, জনতার পুলিশ হিসেবে আমরা জনগণের জন্য কাজ করছি। জনগণের আস্থা ও বিশ্বাসকে সঙ্গী করে তাদের সহযোগিতায় সমাজ থেকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের শিকড় উপড়ে ফেলতে চাই। এ লক্ষ্যে আমরা পুলিশ এবং জনগণের মধ্যে সেতুবন্ধন রচনার জন্য কাজ করছি, যেন পুলিশ সম্পর্কে তাদের প্রচলিত দৃষ্টিভঙ্গিতে পরিবর্তন ঘটে। এর অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা পুলিশ জঙ্গিবাদের কুফল, মাদকের ক্ষতিকর প্রভাব, নারী ও শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহ ও ইভটিজিং বন্ধ এবং সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে আসছে।

Comments

comments