কিশোরগঞ্জে ভ্রাম্যমান পদ্ধতিতে মাংস-দুধ-ডিম বিক্রি শুরু

4 weeks ago
4:21 pm
64
পজিটিভ বাংলাদেশ কিশোরগঞ্জে ভ্রাম্যমান পদ্ধতিতে মাংস-দুধ-ডিম বিক্রি শুরু

কোভিড ১৯ মোকাবেলায় ও রমজান মাস উপলক্ষে কিশোরগঞ্জে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ ভাবে মাংস, দুধ ও ডিম বিক্রি শুরু হয়েছে। রবিবার (১১ এপ্রিল) সকালে জেলা প্রশাসন ও প্রাণি সম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় জনসাধারণের মাঝে প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে জেলা প্রশাসক কাযার্লয় প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

বাংলাদেশ ডেইরী ফার্মার্স এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখা এবং বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখার বাস্তবায়নে এবং প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ভ্রাম্যমান ভাবে মাংস, দুধ ও ডিম বিক্রির উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসাউদ, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার পাল, অতিরিক্ত জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মফিজুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ খালেদা জেসমিন, বাংলাদেশ ডেইরী ফার্মার্স এসাসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি আজমল খান, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম মানিক, বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি বজলুল হক, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান মানিক প্রমুখ।

জেলার খামারীদের নিকট থেকে দুধ, ডিম ও মাংস সংগ্রহ করে ন্যায্য মূল্যে সাধারণ ক্রেতাদের নিকট বিক্রি করা হবে বলে জানান জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলা।

জেলা শহরের বিভিন্ন পয়েন্টে এগুলো বিক্রি করা হবে। ডিম ২৭ টাকা হালি, দুধ ৭০ টাকা কেজি ও সোনালি মুরগির মাংস ২২৫ এবং ব্রয়লার ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজার দর কম-বেশির উপর প্রতিদিন এই মূল্য নির্ধারণ করা হবে।