দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হওয়াই আমাদের মূল লক্ষ্য- লুনা

3 weeks ago
9:55 pm
163
পজিটিভ বাংলাদেশ দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হওয়াই আমাদের মূল লক্ষ্য- লুনা

ময়মনসিংহ ই-কমার্স কার্ট বর্তমানে ই-কমার্স জগতে একটি স্বনামধন্য গ্রুপের নাম। এই বছরের শুরুর দিকে প্রতিষ্ঠিত গ্রুপটি খুবই স্বল্প সময়ে সফলতার সাথে কাজ করছে। গত ১৯শে মে ময়মনসিংহের একটি স্বনামধন্য রেস্টুরেন্টে এই গ্রুপের উদ্যোক্তাদের নিয়ে প্রথম মিট আপ অনুষ্ঠিত হয়। এই গ্রুপে বর্তমানে অনেক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা রয়েছে, যাদের মাঝে অনেকেই রয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, আনন্দ মোহন কলেজ সহ দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, যারা এই করোনাকালীন বন্ধের সময়ে নিজেদের সৃজনশীলতা দিয়ে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন।

ময়মনসিংহ ই-কমার্স কার্ট গ্রুপটি খুবই স্বল্প সময়ে ময়মনসিংহের গন্ডি পেরিয়ে সারাদেশে ছড়িয়ে পড়েছে।অনলাইন প্লাটফর্মে ক্রয় বিক্রয়ের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতা উভয় পক্ষই উপকৃত হয়, বিশেষত এই করোনাকালীন সময়ে হোম ডেলিভারির মাধ্যমে ক্রেতারা ঘরের দোরগোড়ায় পন্য পেয়ে যাচ্ছেন পাশাপাশি একই পন্যের অনেক বিক্রেতা থাকায় ক্রেতারা সহজেই পন্য যাচাই-বাছাই এর সুযোগ পেয়ে যাচ্ছেন একই গ্রুপে।

এ গ্রুপে অনেক গৃহিনী রয়েছেন যারা পরিবারের সকল কাজের পাশাপাশি অনলাইন প্লাটফর্মে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন এবং সফলতার সাথে ঘরে বসেই ব্যবসায় করছেন।

নিউ তাত কুটিরের ওনার রিপা তাজওয়ার ও স্বপ্নডানার অনার জান্নাতুন নেসা বলেন “এ রকম একটি প্লাটফর্ম আমাদের উদ্যোক্তা তৈরী করতে এবং ব্যবসায়িক সমৃদ্ধির পথটা সহজ করে দিয়েছে।”

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বেহাগ এর ওনার মাহফুজুর রহমান বাবু ও গিট্টুর ওনার বাধন আরা মিল্কি বলেন “পড়াশোনা শেষ করে নিজে কিছু করবো এই চিন্তা থেকেই অনলাইনে ব্যবসার শুরু এবং এই গ্রুপের মাধ্যমে ব্যবসায়ীক সফলতাটা অনেক সহজ হয়েছে।”

ময়মনসিংহ ই-কমার্স কার্ট গ্রুপের এডমিন সাদিয়া রেজুয়ান লুনা নিজেও একজন উদ্যোক্তা। এ গ্রুপের নিয়ে তিনি বলেন “সবাইকে নিয়ে ভালো কিছু করার প্র‍য়াস থেকেই এ গ্রুপটা শুরু করা। আত্ননির্ভরশীল হওয়ার ইচ্ছা যাদের আছে তাদের নিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হওয়াই আমাদের মূল লক্ষ্য।”