কিশোরগঞ্জে ময়মনসিংহ ই-কমার্স কার্টের প্রথম মিট আপ

3 weeks ago
1:54 am
279
পজিটিভ বাংলাদেশ কিশোরগঞ্জে ময়মনসিংহ ই-কমার্স কার্টের প্রথম মিট আপ

ময়মনসিংহ ই-কমার্স কার্ট বর্তমানে ই-কমার্স জগতে একটি স্বনামধন্য গ্রুপের নাম। চলতি বছরের শুরুর দিকে প্রতিষ্ঠিত গ্রুপটি খুবই স্বল্প সময়ে সফলতার সাথে কাজ করছে। গতকাল রবিবার (২৩ মে) জেলা শহরের নরসুন্ধা নদী তীরে অবস্থিত গুরুদয়াল মুক্তমঞ্চে কিশোরগঞ্জে অবস্থানরত এ গ্রুপের উদ্যোক্তাদের নিয়ে প্রথম মিট আপ অনুষ্ঠিত হয়।

জানা যায়, গ্রুপটিতে বর্তমানে অনেক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা রয়েছে, তাদের অনেকেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্রছাত্রী, যারা এই করোনাকালীন সময়ে সৃজনশীলতা দিয়ে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন। ময়মনসিংহ ই-কমার্স কার্ট গ্রুপটি খুবই স্বল্প সময়ে সারাদেশে ছড়িয়ে পড়েছে। অনলাইন প্লাটফর্মে ক্রয় বিক্রয়ের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতা উভয় পক্ষই উপকৃত হয়, বিশেষত এই করোনাকালীন সময়ে হোম ডেলিভারির মাধ্যমে ক্রেতারা ঘরের দোরগোড়ায় পন্য পেয়ে যাচ্ছেন পাশাপাশি একই পন্যের অনেক বিক্রেতা থাকায় ক্রেতারা সহজেই পন্য যাচাই-বাছাই এর সুযোগ পেয়ে যাচ্ছেন একই গ্রুপে।

গ্রুপে অনেক গৃহিনী রয়েছেন যারা পরিবারের সকল কাজের পাশাপাশি অনলাইন প্লাটফর্মে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন এবং সফলতার সাথে ঘরে বসেই ব্যবসায় করছেন।

টুম্পা রান্না ঘর এর স্বত্তাধিকারী টুম্পা কবির ও রাজলক্ষ্মী এর স্বত্বাধিকারী মিথুন বসাক বলেন “মিট-আপের মাধ্যমে অনেক কিছু শেখা ও জানা যায়। কিশোরগঞ্জে অনেক গ্রুপ থাকলেও মিট-আপ হয় না বললেই চলে। এ ধরনের আয়োজনের জন্য ময়মনসিংহ ই-কমার্স কার্ট গ্রুপের এডমিন আপুকে অসংখ্য ধন্যবাদ।”

কাঠ ঠোকরা এর স্বত্তাধিকারী মৃদুলা কর্মকার ও গার্লস স্টাইল এ্যান্ড ফ্যাশান এর স্বত্বাধিকারী সায়িদা ইতি বলেন “এ ধরনের আয়োজনে উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে কাজের গতি বাড়ে এবং ব্যবসায়ীক ধ্যান ধারণার উন্নতি করা যায়। এ আয়োজনের জন্য এম.ই.সি গ্রুপের প্রতি অশেষ কৃতজ্ঞতা।”

ময়মনসিংহ ই-কমার্স কার্ট গ্রুপের এডমিন সাদিয়া রেজুয়ান লুনা নিজেও একজন উদ্যোক্তা। এ গ্রুপের ব্যাপারে তিনি বলেন “সবাইকে নিয়ে ভালো কিছু করার প্র‍য়াস থেকেই এ গ্রুপটা শুরু করা। বিভিন্ন জেলার উদ্যোক্তা, পন্য ও ক্রেতাদের মাঝে মেলবন্ধন তৈরী করাই আমার অন্যতম উদ্দেশ্য।”

উল্লেখ্য, গত বুধবার (১৯ মে) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ময়মনসিংহে এ গ্রুপের আরেকটি মিট-আপ অনুষ্ঠিত হয়।