ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নতুন নিয়মে কনস্টেবল পদে নিয়োগ নিয়ে কিশোরগঞ্জে মিডিয়া ব্রিফিং

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৬, ২০২১ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

স্বচ্ছতার ভিত্তিতে নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ পাবেন আগ্রহী প্রার্থীরা। বিষয়টি অবহিতকরণের জন্য কিশোরগঞ্জে মিডিয়া ব্রিফিং করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর সভাপতিত্বে মিডিয়া ব্রিফিং অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করা হয়েছে। এতে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত করা হবে। ধাপগুলি হচ্ছে- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অর্ন্তভূক্তকরণ।

নিয়োগে প্রতারক ও দালালদের থেকে সচেতন থাকতে সকলকে অনুরোধ জানান তিনি। এ জন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দালাল প্রতারক কিংবা অসদুপায় অবলম্বনকারী চক্রের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে সংবাদ সম্মেলনে ১৫ মিনিটের একটি ভিডিও প্রেজেন্টেশনে নিয়োগ পরীক্ষার সাতটি ধাপ দেখানো হয়। আগ্রহী প্রার্থীদের সক্ষমতা অর্জনের জন্য আগে থেকেই অনুশীলন করে এগিয়ে থাকারও পরামর্শ দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), নূর আলম, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক ও জেলা কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Comments

comments