ঢাকাবৃহস্পতিবার , ২ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আমাদের সুপারহিরো নূর মোহাম্মদ!

প্রতিবেদক
Kolom 24
জুলাই ২, ২০২০ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী কোভিড-১৯ এ অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য, পুলিশের সাবেক মহাপরিদর্শক ও মরক্কোর রাষ্ট্রদূত নূর মোহাম্মদ এমপি।

মরনব্যাধী ভাইরাসের বিরুদ্ধে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে নিরলসভাবে কাজ করছেন তিনি। চিকিৎসক ও নার্সরা যখন স্বাস্থ্যসেবায় নিযুক্ত তখন রাজনৈতিক ময়দানে নিজেকে গুটিয়ে না রেখে জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন কায়দায় অলিগলি ও রাজপথে উপস্থিত হয়ে ত্রাণ বিতরণ থেকে শুরু করে তার নির্বাচনী এলাকার চিকিৎসক ও নার্স কিংবা প্রশাসনের কর্মকর্তাদের জনগণের সেবা পৌঁছে দিতে সর্বদা সজাগ থেকেছেন।

দেশের এই ক্রান্তিকালে যখন বিভিন্ন আসনের সাংসদরা নিশ্চুপ ভূমিকা পালন করছেন, তখন নিজের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে (কটিয়াদী-পাকুন্দিয়া) এ দুই উপজেলার ৭ হাজার কর্মহীন ও অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেন তিনি। তাই বলতেই পারি আমাদের সুপারহিরো নূর মোহাম্মদ!

উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নিজে উপস্থিত থেকে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন। শুধু এখানেই থেমে নেই। স্বাস্থ্য সচেতনতার বিষয়ে সকল জনগণকে স্বাস্থ্য বার্তাও পৌঁছে দিচ্ছেন এই সাংসদ। কৃষকরা যখন ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় তখন কৃষি কাজকে এগিয়ে নেয়ার জন্য সরকারী উন্নয়ন সহায়তার আওতায় কৃষি মন্ত্রনালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দু’জন কৃষকের জন্য এ নতুন প্রযুক্তির কম্বাইন হার্ভেস্টার মেশিন সরবরাহ করেন এ সাংসদ।

নূর মোহাম্মদ বলেন, ‘মানুষগুলো আমার পরিচিত। করোনা পরিস্থিতিতে তাদের কারো কাজ নেই। অনেকেই চোখের সামনে কষ্ট করছে। নিজের সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে, ততদিন পর্যন্ত সাধ্য অনুযায়ী তাদের পাশে থাকার চেষ্টা করবো।’

Comments

comments