ঢাকাশনিবার , ১৯ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার আগেই চাকরি ছাড়লেন কোচ

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৯, ২০২০ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়াবে কিনা, তা এখনো অনিশ্চিত। তবে এই সিরিজের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেগ ম্যাকমিলানকে। দায়িত্ব নেওয়ার আগেই চাকরি ছেড়ে দিয়েছেন তিনি।

বাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে যেতে পারছেন না ম্যাকমিলান। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

ম্যাকমিলানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী, ‘সম্প্রতি মারা গেছেন ম্যাকমিলানের বাবা। পরিবারের এই সময়ে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করা সম্ভব নয় তাঁর পক্ষে। বিষয়টি তিনি আমাদের জানিয়েছেন। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি আমরা।’

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ক্যারিয়ারে আট হাজারের বেশি রান করেছেন ম্যাকমিলান। অবসর নেওয়ার পর ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এ ছাড়া ক্যান্টারবুরি, মিডেলসেক্স এবং আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে কোচিংয়ের অভিজ্ঞতাও রয়েছে ম্যাকমিলানের।

এদিকে পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি চাকরি ছাড়ার পর ম্যাকমিলানকে এক সিরিজের জন্য দায়িত্ব দিয়েছিল বিসিবি। শেষ পর্যন্ত ম্যাকমিলানও থাকেননি।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ এখন অনিশ্চয়তার দোলাচলে। শর্ত মেনে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চায় না বাংলাদেশ। তার পরও শ্রীলঙ্কার ইতিবাচক মনোভাবের অপেক্ষায় আছে বিসিবি।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, ‘কোয়ারেন্টিন বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রস্তাবে আমরা রাজি নই। তাদের শর্ত মেনে সে দেশে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব নয়।’

টেস্ট সিরিজটি মূলত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে অক্টোবর-নভেম্বরে নির্ধারণ করা হয়।

Comments

comments