ঢাকাসোমবার , ২১ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

রেকর্ডের হাতছানি জোকোভিচ

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ২১, ২০২০ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

আর একটি জয়, ইতালিয়ান ওপেনের ফাইনাল শেষে ট্রফি হাতে নিলে রাফায়েল নাদালকে টপকে রেকর্ড ৩৬তম এটিপি মাস্টার্স ১০০০ এর মালিক হবেন নোভাক জোকোভিচ। রোববার সেমিফাইনালে নরওয়েজিয়ান প্রতিপক্ষ ক্যাস্পার রুডকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছেন সার্ব তারকা। তাতে ২০১৫ সালের পর প্রথমবার রোমের চ্যাম্পিয়নশিপ ম্যাচের টিকিট কাটলেন।

বিশ্বের এক নম্বর র‌্যাংকিংধারী প্রথম সেটে দুটি সেট পয়েন্ট বাঁচান এবং ১২টি এইচে দশমবার রোমের ফাইনাল নিশ্চিত করেছেন। নাদালকে টপকানোর লক্ষ্যে জোকোভিচ সোমবার (২১ সেপ্টেম্বর) ফাইনালে মোকাবিলা করবেন ডিয়েগো শোয়ার্জমানকে, যাকে হারিয়ে গতবার ফাইনাল খেলেছিলেন।

শোয়ার্জমান সেমিফাইনালে ডেনিস শাপোভালোভকে ৬-৪, ৫-৭, ৭-৬ (৪) গেমে হারিয়েছেন ৩ ঘণ্টা ১৫ মিনিটের লড়াইয়ে। এটিপির হেড টু হেড রেকর্ডে আর্জেন্টাইন প্রতিপক্ষের বিপক্ষে ৪-০ তে এগিয়ে জোকোভিচ।

ম্যাচ জয়ের পর জোকোভিচ বলেছেন, ‘এটা (শিরোপা জয়ী) মহাগুরুত্বপূর্ণ। নয়তো আমি এখানে থাকতাম না। আমি কোনও কিছু নিশ্চিতভাবে নেই না, এমনকি ১৫ বছর পরও। আমি এখনও খেলা উপভোগ করি। শিরোপার জন্য ক্ষুধা আছে। ডিয়েগো গত রাতে নাদালের বিপক্ষে সেরা খেলা খেলেছে এবং ক্লে কোর্টে দারুণ খেলে সে। আমার পথে যে বাধা আসুক না কেন, আমি প্রস্তুত এবং ট্রফিতে হাত রাখতে আশাবাদী।’

Comments

comments