ঢাকারবিবার , ৯ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৯, ২০২০ ২:১৬ অপরাহ্ণ
Link Copied!

কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এ দুই দেশেরই রয়েছে স্পিনের প্রতি বিশেষ দুর্বলতা। যে কারণে এ দুই ম্যাচে এক পেসার কমিয়ে বাড়তি স্পিনার হিসেবে হাসান মুরাদকে নিয়েছিল বাংলাদেশ।

কিন্তু শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে টাইগার যুবাদের প্রতিপক্ষ উপমহাদেশের দল ভারত। স্বাভাবিকভাবেই স্পিনের বিপক্ষে সাবলীলভাবেই খেলতে পারে ভারতীয় যুবারা। তাই এ দলের বিপক্ষে ফাইনাল ম্যাচের একাদশ থেকে বাড়তি স্পিনারকে বসিয়ে দিয়েছে বাংলাদেশ।
শেষ আট ও শেষ চারের ম্যাচে কিপটে বোলিং করলেও পরিস্থিতি বিবেচনায় হাসান মুরাদকে ফাইনালের একাদশে নেয়নি বাংলাদেশ। তার বদলে সুযোগ দেয়া হয়েছে চলতি বিশ্বকাপে একটিমাত্র ম্যাচ খেলা ডানহাতি পেসার অভিষেক দাসকে। ফাইনালের একাদশে এই একটিই পরিবর্তন এনেছে টাইগাররা।

বৃষ্টির সম্ভাবনা থাকা ফাইনাল ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সকালের দিকে উইকেটে থাকা ময়েশ্চারের সুবিধা নেয়ার জন্যই আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়ে বলে জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। আর এ কারণেই একাদশে নেয়া হয়েছে তিন পেসার। অন্যদিকে অপরিবর্তিত রয়েছে ভারতের একাদশ।

বাংলাদেশ একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলি, রাকিবুল হাসান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও অভিষেক।

ভারত একাদশ: যশস্বি জাসওয়াল, দিব্বংশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুয়েল, প্রিয়াম গার্গ, সিদ্ধেশ বীর, অথর্ব আঙ্কোলেকার, রবি বিষ্ণু, সুশান্ত মিশ্র, কার্তিক ত্যাগী এবং আকাশ সিং।

 

নিজস্ব প্রতিবেদক  

Comments

comments