ঢাকাবৃহস্পতিবার , ১২ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও সাকিব

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ১২, ২০২০ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ওয়ানডের পর আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও স্থান ফিরে পেয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ওয়ানডেতে শীর্ষস্থানে জায়গা পেলেও টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিব দ্বিতীয় স্থানে রয়েছেন।

সাধারণত প্রতিটি সিরিজের পর আইসিসি র‍্যাংকিং হালনাগাদ করে। সেই ধারাবাহিকতায় সদ্য সমাপ্ত পাকিস্তান-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের পর হালনাগাদ করা হয়েছে টি-টোয়েন্টি র‍্যাংকিং।

প্রকাশিত র‍্যাংকিং অলরাউন্ডারদের তালিকায় সাকিব আছেন দ্বিতীয় স্থানে। শীর্ষে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তার রেটিং ২৯৪। নিষেধাজ্ঞার আগে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৫৫। বিগত এক বছর খেলার বাইরে থাকায় হারাতে হয়েছে বেশ কিছু রেটিং পয়েন্ট। বর্তমানে সাকিবের রেটিং পয়েন্ট ২৬৮।

বোলারদের তালিকায় সাকিব আছেন ২০তম অবস্থানে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তার অবস্থানই সবচেয়ে ভালো। ব্যাটসম্যানদের মধ্যে সাকিব ৪৯তম। তার আগে আছেন লিটন দাস (২১), মাহমুদউল্লাহ রিয়াদ (যৌথভাবে ২৯), নাঈম শেখ (৪১) ও সৌম্য সরকার (৪২)।

একনজরে আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষ দশ (ক্রমানুযায়ী)

অলরাউন্ডার: ১. মোহাম্মদ নবী (২৯৪), ২. সাকিব আল হাসান (২৬৮), ৩. গ্লেন ম্যাক্সওয়েল (২২০), ৪. রিচার্ড বেরিংটন (১৯৪), ৫. শন উইলিয়ামস (১৯০), ৬. গ্যারেথ ডিলানি (১৭০), ৭. খাওয়ার আলি (১৫৯), ৮. কলিন্স অবুয়া (১৫৩), ৯. রোহান মোস্তফা (১৫২), ১০. জিশান মাকসুদ (১৩৫)।

Comments

comments