ঢাকাশুক্রবার , ১১ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নূর আহমাদ যেন আনন্দে আকাশে উড়ছেন!

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ১১, ২০২০ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

বয়স মোটে ১৫। এই বয়সেই মিলেছে বিগ ব্যাশের মতো আসরে খেলার সুযোগ। নূর আহমাদ যেন আনন্দে আকাশে উড়ছেন। আফগানিস্তানের এই চায়নাম্যান বোলার নিজেকে মনে করছেন বিশ্বের সবচেয়ে সৌভাগ্যবান ক্রিকেটার।

এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাননি নূর। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১টি, লিস্ট ‘এ’ ম্যাচ ২টি। এর মধ্যেই বিশ্ব ক্রিকেটে নিজের একটি পরিচিতি তিনি গড়তে পেরেছেন। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিনি নজর কাড়েন দারুণভাবে। ৫ ম্যাচে উইকেট নিয়েছিলেন ৭টি। তবে আলোচনার জন্ম দিয়েছিলেন তিনি মূলত বোলিং স্কিল ও বৈচিত্র্য দিয়ে।

যুব বিশ্বকাপে বোলিং দেখেই গত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তাকে দলে নেয় সেন্ট লুসিয়া জুকস। তবে ভিসা জটিলতায় ওই টুর্নামেন্টে তার খেলা হয়নি। এবার পেয়ে গেছেন আরো বড় মঞ্চ। খেলবেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে।

ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে নূর বললেন, বিগ ব্যাশে নিজেকে আরো পরিণত করে তুলতে চান তিনি। ‘আমার মনে হচ্ছে, আমি বিশ্বের সবচেয়ে সৌভাগ্যবান ক্রিকেটার। বিগ ব্যাশের মতো বিশ্বের সেরা ও সবচেয়ে বড় লিগগুলোর একটিতে সুযোগ পেয়েছি আমি। আমার যে বয়স, আমি নিশ্চিত যে আমার জন্য এটি দারুণ সুযোগ এবং অনেক অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরতে পারব।’

বিগ ব্যাশে নূরের দলেই আছেন আরেক রিস্ট স্পিনার ইমরান তাহির, যার বয়স ৪১ বছর। নূরের সঙ্গে এই দক্ষিণ আফ্রিকান স্পিনারের বয়সের ব্যবধান ২৬ বছর! সেটি নিয়ে মজা করলেন নূর, তাহিরের কাছ থেকে শেখার প্রত্যয়ও জানালেন।

Comments

comments