ঢাকাশুক্রবার , ২৫ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘৩৬’ ভোলার উপায় জানালেন টেন্ডুলকার

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২৫, ২০২০ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

৪ ৯ ২ ০ ৪ ০ ৮ ৪ ০ ৪ ১’ এই সংখ্যাগুলো যোগ করলে হবে ৩৬। এটা ভারতের সর্বশেষ এক ইনিংসের রান। অ্যাডিলেড টেস্টে এমন পারফরম্যান্সের পর অজিরা ম্যাচ জিতে ৮ উইকেটে।

১৯৭৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ৪২ রানে অল-আউট হবার ৪৭ বছর পর সর্বনিন্ম রানের নতুন রেকর্ড গড়েছে ভারত। তাও আবার সময়ের সেরা ব্যাটিং লাইন-আপ নিয়ে! এই লজ্জা কী করে ভুলবে ভারত?

এই লজ্জা ছুঁয়ে গেছে সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকেও। কিন্তু এই লজ্জা ধরে রেখে ক্ষতি করার তো মানে নেই, কাটিয়ে উঠতে হবে ব্যর্থতা।

শনিবার থেকে মেলবোর্নে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারতের দ্বিতীয় টেস্ট। কিন্তু নিজেদের ইতিহাসে সবচেয়ে কম রানে ইনিংস শেষ হয়ে যাবার মতো বাজে অভিজ্ঞতার পর এখনও চলছে তুমুল আলোচনা। এই আলোচনা মাথায় নিয়েই নামতে হবে মাঠে। অথচ এই ম্যাচে নেই নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও।

তবে সব ভুলে ম্যাচে মনোযোগ দেয়ার কথা জানালেন শচীন টেন্ডুলকার। সংবাদ সংস্থা আইএএনএসকে দেয়া সাক্ষাৎকারে শচীন বলেছেন, এমন বাজে অভিজ্ঞতা মুছে ফেলা কঠিন হলেও এগিয়ে যেতে হবে সামনে।

‘এই ব্যর্থতা ভুলে যাওয়ার একমাত্র উপায় পরের ম্যাচে দারুণ কিছু করা। এটা করতে পারলে পরের ম্যাচের আগে ব্যর্থতা ভুলতে সাহায্য করবে। তবে এমন পারফরম্যান্স যেকোনো দলের জন্যই অনেক হতাশার। এমন দুঃসহ ব্যর্থতা কাটিয়ে উঠে পরের ম্যাচে মন দেয়াও অনেক কঠিন। লোকে সমালোচনা করবে, একসময় থেমে যাবে কিন্তু ক্রিকেটারদের মনে থেকে যায়।’

আগামী শনিবার বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

Comments

comments